রাজবাড়ী ও চুয়াডাঙ্গায় ২ চরমপন্থী নেতা নিহত

gun fight

gun fightরাজবাড়ী ও চুয়াডাঙ্গা প্রতিনিধি : রাজবাড়ী ও চুয়াডাঙ্গায় পুলিশ ও র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ২ চরমপন্থী নেতা নিহত হয়েছেন। এদের মধ্যে একজন পূর্ব বাংলা কমিউনিস্ট পার্টি লাল পতাকা বাহিনীর বর্তমান প্রধান করম অালী ওরফে কদম ও অপরজন পূর্ব বাংলা কমিউনিস্ট পার্টির শীর্ষ নেতা ওল্টু। বুধবার দিনগত রাতে এসব বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

জানা যায়, রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দেবগ্রাম ইউনিয়নের চরদলন্দী এলাকায় বুধবার রাত সাড়ে ৩টার দিকে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ পূর্ব বাংলা কমিউনিস্ট পার্টি লাল পতাকা বাহিনীর বর্তমান প্রধান করম অালী ওরফে কদম নিহত হন।

এসময় ঘটনাস্থল থেকে ১টি একনলা বন্দুক, ১টি ওয়ান শুটার গান ও ৩ রাউন্ড কার্তুজ উদ্ধার করেছে পুলিশ।নিহত করম অালী উপজেলার দেবগ্রাম ইউনিয়নের তেনাপচা গুচ্ছগ্রাম এলাকার কুব্বাত অালী শেখের ছেলে।

গোয়ালন্দ ঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর্জা অাবুল কালাম অাজাদ এর সত্যতা নিশ্চিত করে জানান, নিষিদ্ধ ঘোষিত চরমপন্থী সংগঠন লাল পতাকা বাহিনীর বর্তমান প্রধান ও ৫টি মামলার অাসামি করম অালীকে অাটক করা হয়। পরে রাতে ডিবি ও গোয়ালন্দ ঘাট থানা পুলিশ ধৃত অাসামিকে নিয়ে অস্ত্র উদ্ধারে যৌথ অভিযানে নামে।

তার দেয়া স্বীকারোক্তি অনুযায়ী দেবগ্রাম ইউনিয়নের চরদলন্দী অামজাদের ভিটার ওখানে গিয়ে ১টি অস্ত্র উদ্ধার করলে অাগে থেকে ওৎ পেতে থাকা বাহিনীর অন্যান্য সদস্যরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। জবাবে পুলিশও পাল্টা গুলি ছোড়ে। এসময় ঘটনাস্থল থেকে অাহত অবস্থায় কদম অালী ও অস্ত্র-গুলি উদ্ধার করা হয়। পরে অাহত অবস্থায় করম অালীকে গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এদিকে চুয়াডাঙ্গার আলমডাঙ্গায় র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ পূর্ব বাংলা কমিউনিস্ট পার্টির শীর্ষ নেতা ওল্টু নিহত হয়েছে। বুধবার রাত ১টার দিকে উপজেলার খাসকররা গ্রামের একটি মাঠে এ ঘটনা ঘটে।

এসময় সেখান থেকে একটি ওয়ান শুটার গান ও কয়েক রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে। নিহত ওল্টু আলমডাঙ্গা উপজেলার খাসকররা গ্রামের মৃত ঝড়ু মন্ডলের ছেলে।

র‌্যাব জানায়, প্রতিদিনের মতো চুয়াডাঙ্গার খাসকররা গ্রামে নিয়মিত টহল দিচ্ছিল র‌্যাব। রাবের দাবি টহল দলটি খাসকররা গ্রামের বাজার অতিক্রম করার সময় পাশের মাঠ থেকে একদল সন্ত্রাসী র‌্যাবের গাড়ি লক্ষ্য করে গুলি ছোড়ে। র‌্যাবও পাল্টা গুলি চালালে শুরু হয় বন্দুকযুদ্ধ।

প্রায় আধা ঘণ্টা বন্দুকযুদ্ধের পর ঘটনাস্থল থেকে ওল্টুর গুলিবিদ্ধ মরদেহ উদ্ধার করে।ঘটনাস্থল থেকে উদ্ধার হয় একটি ওয়ান শুটারগান ও ৪ রাউন্ড গুলি।

ঝিনাইদহ র‌্যাব-৬ এর কমান্ডার মেজর মনির আহমেদ এ তথ্য নিশ্চিত করে বলেন, বন্দুকযুদ্ধে রাবের দুই সদস্যও আহত হয়েছেন।

চুয়াডাঙ্গার অতিরিক্ত পুলিশ সুপার ( সদর সার্কেল) তরিকুল ইসলাম জানান, নিহত ওল্টুর নামে চুয়াডাঙ্গার বিভিন্ন থানায় হত্যা চাঁদাবাজিসহ ৬টি মামলা রয়েছে।

news portal website developers eCommerce Website Design