লংগদুতে একে-৪৭ ও বিপুল পরিমাণ গোলাবারুদ উদ্ধার

rangamati map

ওয়ান নিউজ বিডি, রাঙামাটি: রাঙামাটির লংগদুতে যৌথবাহিনীর অভিযানে চারটি অত্যাধুনিক আগ্নেয়াস্ত্রসহ বিপুল গোলাবারুদ ও সামরিক সরঞ্জাম উদ্ধার করা হয়েছে। গুড়িয়ে দেয়া হয়েছে সন্ত্রাসীদের আস্তানা।

গোপন সংবাদের ভিত্তিতে পরিচালিত অভিযানে বৃহস্পতিবার ভোরে উপজেলার লংগদু সদর ইউনিয়নের গোলাছড়ি নামক গহীন পাহাড়ি এলাকা থেকে এসব অস্ত্র, গোলাবারুদ ও সামরিক সরঞ্জাম উদ্ধার করা হয়।

অভিযানটি পরিচালিত হয়েছে সেনাবাহিনীর লংগদু জোন কমান্ডার লেফটেন্যান্ট কর্নেল আব্দুল আলীম চৌধুরীর নেতৃত্বে। সেনাসূত্র এসব তথ্য নিশ্চিত করেছে।

সূত্রে পাওয়া তথ্যমতে উদ্ধার করা অস্ত্রের মধ্যে রয়েছে একে-৪৭ রাইফেল ২টি, যুগোস্লোভিয়ায় তৈরি রাইফেল ১টি ও চাইনিজ রাইফল ১টি। এছাড়া ১৫২ রাউন্ড তাজাগুলি, ৪টি ম্যাগজিন, ৫ সেট মোবাইল ফোন, ৪ জোড়া সামরিক পোশাকসহ বিপুল সরঞ্জাম ও ইউপিডিএফের নথিপত্র উদ্ধার করা হয়।

সূত্রে বলা হয়, ওই এলাকায় নাশকতার উদ্দেশ্যে আস্তানা গেড়ে একদল সশস্ত্র সন্ত্রাসী অবস্থান করছিল এমন গোপন তথ্য নিশ্চিত হওয়ায় সেনাবাহিনী ও পুলিশ যৌথ অভিযানে নামে। অভিযান শুরু হয় বুধবার রাত থেকে। কিন্তু তার আগেই যৌথবাহিনীর উপস্থিতি টের পেয়ে পানিতে ঝাঁপ দিয়ে পালিয়ে যায় সন্ত্রাসীরা। পরে সন্ত্রাসীদের আস্তানায় তল্লাশি চালিয়ে ওইসব অস্ত্র, গোলাবারুদ ও সামরিক সরঞ্জাম উদ্ধার করে যৌথবাহিনী। সন্ত্রাসীরা ইউপিডিএফ সমর্থিত বলে জানায় পুলিশ।

লংগদু থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোমিনুল ইসলাম জানান, লংগদু সদর ইউনিয়নের গোলাছড়িতে কয়েক দিন ধরে ১৫-১৬ জনের একটি সশস্ত্র সন্ত্রাসী দল অবস্থান করছিল। গোপন তথ্যে বিষয়টি নিশ্চিত হওয়ার পর অভিযান পরিচালিত হয়েছে। কিন্তু যৌথবাহিনীর উপস্থিতি টের পেয়ে সন্ত্রাসীরা মাইনি নদীতে ঝাঁপ দিয়ে পালিয়ে যায়। পরে ভোর ৪টার দিকে তাদের আস্তান থেকে ওইসব আগ্নেয়াস্ত্র, গোলাবারুদ ও সামরিক সরঞ্জাম উদ্ধার করা হয়েছে। তাৎক্ষণিক পালিয়ে যাওয়ায় সন্ত্রাসী কাউকে আটক করা সম্ভব হয়নি।

news portal website developers eCommerce Website Design