এবার গাজীপুর সিটির বিএনপি দলীয় ৬ কাউন্সিলর জেলে

ওয়ান নিউজ, টঙ্গী : গাজীপুর সিটি করপোরেশনের বিএনপি দলীয় ৬ কাউন্সিলরের জামিন আবেদন নামঞ্জুর করে তাদেরকে জেল-হাজতে পাঠিয়েছেন গাজীপুরের একটি আদালত। রাজনৈতিক একটি মামলায় (বিশেষ ট্রাইব্যুনাল নং-১২৯/১৬) আজ মঙ্গলবার দুপুরে গাজীপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ-২য় আদালতে সশরীরে হাজির হয়ে জামিনের প্রার্থনা করেছিলেন বিএনপি দলীয় ৮ জন কাউন্সিলর।

তাদের মধ্যে অসুস্থতার কারণে জামিন লাভ করেন সাবেক পূবাইল ইউনিয়ন চেয়ারম্যান সিটি করপোরেশনের ৪২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মো. সুলতান উদ্দিন ও সংরক্ষিত ৩ নম্বর আসনের কাউন্সিলর মিসেস শিরিন চাকলাদার। অপরদিকে ১৫ নম্বর ওয়ার্ড (ভোগড়া) কাউন্সিলর ফয়সাল আহমেদ সরকার, ১৯ নম্বর ওয়ার্ড (দক্ষিণ সালনা) কাউন্সিলর তানভীর আহমেদ, ২০ নম্বর ওয়ার্ড (কাথোরা, সালনা) কাউন্সিলর শহীদুল ইসলাম, ২৬ নম্বর ওয়ার্ড ( পশ্চিম জয়দেবপুর) কাউন্সিলর হান্নান মিয়া হান্নু, ৪৮ নম্বর ওয়ার্ড (দত্তপাড়া, টঙ্গী) কাউন্সিলর সফি উদ্দিন সফি ও ৫৪ নম্বর ওয়ার্ড (আউচপাড়া, টঙ্গী) কাউন্সিলর শেখ মো. আলেকের জামিন নামঞ্জুর করে তাদেরকে জেল-হাজতে পাঠানো হয়। তারা প্রত্যেকে বিএনপি ও অঙ্গ সংগঠনের রাজনীতির সাথে জড়িত।

২৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর হান্নান মিয়া হান্নু গাজীপুর জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক। টঙ্গীতে সবচেয়ে বেশি রাজনৈতিক মামলার শিকার ৫৪ নম্বর ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক কাউন্সিলর শেখ মো. আলেক ও টঙ্গী সরকারি কলেজ শাখা ছাত্রদলের সাবেক সভাপতি ৪৮ নম্বর ওয়ার্ড কাউন্সিলর সফি উদ্দিন সফি। তাদের আইনজীবী শহীদুল ইসলাম বলেন, এটি একটি রাজনৈতিক হয়রানিমূলক মামলা। একই মামলায় গাজীপুর সিটি করপোরেশনের মেয়র অধ্যাপক এম.এ মান্নানও জামিনে আছেন। উচ্চ আদালতের নির্দেশে মেয়র মান্নান গত সোমবার নগর ভবনে এলে বিএনপি দলীয় কাউন্সিলররা  তাকে ফুল দিয়ে বরণ করেন।

অপরদিকে জেলা গোয়েন্দা পুলিশ গত ৪ জানুয়ারি উপজেলা বিএনপির সিনিয়র সহসভাপতি, কাউন্সিলর সুলতান উদ্দিনকে গ্রেফতারের পর নির্যাতন চালিয়ে তার একটি পা ভেঙ্গে দিয়েছে বলে অভিযোগ পরিবারের। এই ভাঙ্গা পা নিয়েই তিনি জামিনের জন্য মঙ্গলবার বহু কষ্টে আদালতে হাজির হন। এছাড়া মহিলা কাউন্সিলর শিরিন চাকলার হৃদরোগে আক্রান্ত। সম্প্রতি তার হার্টে রিং পড়ানো হয়েছে। অসুস্থ শরীর নিয়েই তিনি কোর্টে হাজির হন। আদালত মানবিক কারণে এ দু’জনের জামিন মঞ্জুর করেন।

news portal website developers eCommerce Website Design