‘নির্বাচন নিয়ে কারো সঙ্গে আপস করবে না কমিশন’

ময়মনসিংহ: দেশের আইন অনুযায়ী গণতান্ত্রিক পদ্ধতিতেই আগামী জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার কে. এম. নুরুল হুদা। তিনি বলেন, নির্বাচন নিয়ে কারো সঙ্গে কোনোরকম আপস করবে না কমিশন।

মঙ্গলবার ময়মনসিংহে ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রমের উদ্বোধন অনুষ্ঠানে এসব কথা বলেন সিইসি।

শহরের টাউন হল মিলনায়তনে এই কার্যক্রমের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান নির্বাচন কমিশনার বলেন, সবার সহযোগিতা ছাড়া এ কার্যক্রম সফল হবে না। এ সময় তিনি কথা বলেন আগামী সংসদ নির্বাচন নিয়ে।

কে. এম. নুরুল হুদা বলেন, ‘দৃঢ়তার সঙ্গে বলতে চাই যে নির্বাচন, যত নির্বাচন আমাদের হবে, আমাদের নির্বাচনের গণতান্ত্রিক পন্থায় যে আইন যে বিধিবিধান আছে, সেই বিধিবিধান এবং আইনের আলোকে আমরা নির্বাচন অনুষ্ঠান করব। কারো সঙ্গে কখনো কোনোভাবে আপস করব না।’

যাঁদের বয়স ১৮ বছর পূর্ণ হয়েছে অথবা যারা কোনো কারণে এর আগে ভোটার হতে পারেননি, তাঁরা এ কার্যক্রমে ভোটার হতে পারবেন। আগামী ৯ আগস্ট পর্যন্ত বাড়ি বাড়ি গিয়ে তথ্য সংগ্রহ করা হবে। সিইসি বলেন, সঠিক ভোটার তালিকা সুষ্ঠু নির্বাচনের পূর্বশর্ত।

সিইসি জানান, দেশের ৫১৭টি উপজেলায় তথ্য সংগ্রহের পর তথ্য সংগ্রহ শেষে নিবন্ধন কার্যক্রম চলবে। এ সময় মৃত ভোটারদের তালিকা থেকে বাদ দেওয়া ও ভোটারদের ঠিকানা স্থনান্তর করার সুযোগ থাকবে।

ময়মনসিংহ শহরের পণ্ডিতপাড়া এলাকায় ভোটার তালিকা হালনাগাদের তথ্য সংগ্রহ কার্যক্রম পরিদর্শন করেন প্রধান নির্বাচন কমিশনার কে. এম. নুরুল হুদা। এ সময় ১৮ বছর পূর্ণ হওয়া দুজন নতুন ভোটার তালিকায় অন্তর্ভুক্ত হতে তথ্য ফরম পূরণ করেন।

news portal website developers eCommerce Website Design
Close ads[X]