top 1

ছাত্রলীগ নেতা হত্যায় ওসির ১০ বছর কারাদণ্ড

By ওয়ান নিউজ বিডি

August 31, 2017

সুনামগঞ্জ: সুনামগঞ্জে ছাত্রলীগ নেতা ওয়াহিদুজ্জামান শিপলু হত্যা মামলায় তাহিরপুর থানার সাবেক ওসি শরীফ উদ্দিনকে ১০ বছরের কারাদণ্ডাদেশ দিয়েছেন। এ ছাড়া ২ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ৩ বছরের কারাদণ্ড দেওয়া হয়। মামলার অন্য আসামি তাহিরপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান কাসরুজ্জামানসহ ৬ আসামিকে বেখসুর খালাস প্রদান করেছেন আদালত।

সুনামগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রণয় কুমার দাশ বৃহস্পিতবার দুপুর ১২টা ২ মিনিটে এ রায় ঘোষণা করেন।

জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক ঘটনার সত্যতা স্বীকার করেছেন।

মামলা সূত্রে জানা গেছে, ২০০২ সালের ২০ মার্চ রাতে সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার ভাটিতাহিপুর গ্রামে তৎকালীন উপজেলা ছাত্রদলের সভাপতি ও বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যান কারুজ্জামান, সাধারণ সম্পাদক মেহেদী হাসান উজ্জ্বল, বিএনপি নেতা জুনাব আলী, শাহীন, শাহজান তাহিরপর থানার তৎকালীন ওসি শরীফ উদ্দিন ও এসআই রফিকের সহযোগিতায় উপজেলার জয়নাল আবেদীন মহাবিদ্যালয় ছাত্রলীগের সভাপতি শিপলুকে তার বাড়িতে গিয়ে গুলি করে হত্যা করা হয়।

এ ঘটনায় শিপলুর মা আমিরুন নেছা বাদী হয়ে একই বছরের ২৩ মার্চ সুনামগঞ্জ ম্যাজিস্ট্রেট আদালতে একটি হত্যা মামলা করেন। আদালত মামলাটি গ্রহণ করে বিচার বিভাগীয় তদন্তে পাঠান। বিচার বিভাগীয় তদন্তে আসামিদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে বলা হয়। এ মামলা রায়ের জন্য বৃহস্পতিবার দিন ধার্য ছিল।