শেখ হাসিনা বিশ্ব কাঁপিয়ে দিয়েছে: আমু

amir hossain amu

ঝালকাঠি: মিয়ানমারে মুসলিম রোহিঙ্গাদের ওপর নির্যাতন ও গণহত্যার প্রতিবাদে শেখ হাসিনার বলিষ্ঠ ভূমিকা সারা বিশ্বকে কাঁপিয়ে তুলেছে। বিশ্ব বিবেককে তিনি নাড়া দিতে সক্ষম হয়েছেন বলে মন্তব্য করেছেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু।

শনিবার সন্ধ্যায় ঝালকাঠিতে মাদকবিরোধী স্কুল  ফুটবল টুর্নামেন্টে ফাইনাল খেলায় পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় মন্ত্রী এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, আজকে সারা দুনিয়া মিয়ানমারকে ধিক্কার দিচ্ছে। আর শেখ হাসিনার প্রশংসা করছেন।

সমাজকে মাদকমুক্ত করার আহ্বান জানিয়ে তিনি বলেন, কিশোর ও যুবসমাজকে বিপথগামী করার জন্য সমাজে মাদকের বিস্তার ঘটানো হয়েছে। মাদকাসক্তির বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধভাবে দাঁড়াতে হবে। অলস জীবনযাপন করলে কিশোর-যুবকরা মাদকের দিকে ঝুঁকে যায় এবং খারাপ কাজের সঙ্গে যুক্ত হয়।

তিনি বলেন, ছাত্ররা যদি লেখাপড়ার পাশাপাশি খেলাধুলা নিয়ে ব্যস্ত থাকে তাহলে তার শারীরিক সুস্থতা বজায় থাকে এবং মাদক তাকে আকৃষ্ট করতে পারে না।

বিএনপি-জামায়াত হিংসাত্মক কাজ করে মন্তব্য করে শিল্পমন্ত্রী বলেন, ক্ষমতায় গেলে আমাদের রেখে যাওয়া কাজ তারা আর করে না। এতে উন্নয়ন ব্যাহত হয়। তাই উন্নয়ন চাইলে আগামী নির্বাচনে নৌকায় ভোট দিতে হবে।

জেলা প্রশাসক ও জেলা ক্রীড়া সংস্থার সভাপতি মো. হামিদুল হকের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা পরিষদ চেয়ারম্যান সরদার মো. শাহ আলম, পুলিশ সুপার মো. জোবায়েদুর রহমান, জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির, পৌর মেয়র লিয়াকত আলী তালুকদার, সদর উপজেলা চেয়ারম্যান সুলতান হোসেন খান, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক এবিএম হাফিজুর রহমান, ঝালকাঠির সহকারী পরিচালক মো. শাহজাহান প্রমুখ। ফাইনাল খেলায় ঝালকাঠি সরকারি উচ্চ বিদ্যালয় ১-০ গোলে উদ্বোধন বহুমুখী মাধ্যমিক বিদ্যালয়কে হারায়। প্রধান অতিথি চ্যাম্পিয়ন ও রানার্সআপ ট্রফি খেলোয়াড়দের হাতে তুলে দেন। গতকাল শনিবার বিকেল সাড়ে ৪টায় শেখ রাসেল মিনি স্টেডিয়ামে  এ খেলা অনুষ্ঠিত হয়।

বিকাল ৪টায় শিল্পমন্ত্রী ঝালকাঠি সদর উপজেলা পরিষদ মিলনায়তনে মহিলা স্বেচ্ছাসেবী ও সামাজিক সংগঠনের মধ্যে অনুদানের চেক বিতরণ করেন। অনুষ্ঠানে ৪৩টি নারী সমিতিকে মোট ৮ লাখ ৪৫ হাজার টাকার চেক বিতরণ করা হয়। জেলা প্রশাসন ও জেলা মহিলা অধিদফতর এ অনুষ্ঠানের আয়োজন করে। ঝালকাঠি জেলা প্রশাসক মো. হামিদুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে জেলা পরিষদ চেয়ারম্যান সরদার মো. শাহ আলম, পুলিশ সুপার মো. জোবায়েদুর রহমান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খান সাইফুল্লাহ পনির, সদর উপজেলা চেয়ারম্যান সুলতান হোসেন খান, জেলা মহিলাবিষয়ক কর্মকর্তা আলতাফ হোসেন প্রমুখ বক্তব্য দেন।

news portal website developers eCommerce Website Design