২৯ বছর পর বাংলাদেশের নাগরিকত্ব

Patricia Ann Vivian Kerr

Patricia Ann Vivian Kerrগাজীপুর: মুখে বাংলাদেশের জাতীয় সংগীত গেয়ে আর হাতে জাতীয় পরিচয়পত্র প্রদর্শন করে বাংলাদেশি নাগরিকত্বের পরিচয় দিলেন ব্রিটিশ নাগরিক প্যাট্রিসিয়া অ্যান ভিভিয়ান কার (Patricia Ann Vivian Kerr)। সোমবার দুপুরে গাজীপুরের শ্রীপুর উপজেলার তেলিহাটি ইউনিয়ন পরিষদ চত্বরে এক অনুষ্ঠানে তিনি প্রথমবারের মতো এ পরিচয় দেন।

ওই সময় ইউনিয়ন পরিষদ থেকে তাকে সংবর্ধনা দেওয়া হয়। তিনি টেংরা গ্রামে অবস্থিত ‘শিশু পল্লী প্লাস’-এর ওভারসিজ ডিরেক্টর। চলতি বছরের জুন মাসের শেষ দিকে তিনি বাংলাদেশি নাগরিকত্ব পান। বাংলাদেশে এতিম ও অসহায় শিশুদের লেখাপড়ার মাধ্যমে সমাজে পুনর্বাসন, শিশু ও দুস্থ মায়েদের জীবনমান উন্নয়ন ও দক্ষতা বৃদ্ধিতে অবদানের স্বীকৃতিস্বরূপ তাকে সংবর্ধনা দেওয়া হয়।

প্যাট্রিসিয়া অ্যান ভিভিয়ান কার বলেন, ১৯৮৯ সালে শ্রীপুরের টেংরা গ্রামে তিনি শিশুদের জন্য ‘শিশু পল্লী প্লাস’ নামে প্রতিষ্ঠানটি গড়ে তোলেন। পরে শিশুদের জন্য নানামুখী কল্যাণকর কাজের পাশাপাশি দুস্থ মায়েদের সেবাদানের আওতায় আনেন। ২০১৪ সাল থেকে প্রতিষ্ঠানটি নির্যাতিত নারীদের আইনি সহায়তাদান কার্যক্রম শুরু করেন। বাংলাদেশি নাগরিকত্ব পেয়ে তিনি নিজেকে গর্বিত, আনন্দিত এবং বাংলাদেশ সরকারের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন।

তেলিহাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবদুল বাতেনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রেহেনা আক্তার, সাবেক ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি আমীর আলী মোড়ল, বীর মুক্তিযোদ্ধা মহিউদ্দিন আহমেদ, প্যানেল চেয়ারম্যান মোবারক হোসেন, সফিকুল ইসলাম মেম্বার, সফিকুল ইসলাম মোড়ল, নাসির উদ্দিন আহমেদ, মমতাজ উদ্দিন, শিশু পল্লী প্লাসের পরিচালক মাইকেল জাহাঙ্গীর প্রমুখ।

news portal website developers eCommerce Website Design