জিয়াউর রহমানের জন্মভূমিতে নৌকার পালে হাওয়া লাগাতে চায় আ’লীগ

a lig bnp logo

ডেস্ক রিপোর্ট: বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের জন্মভূমি বগুড়ায় নৌকার পালে হাওয়া লেগেছে। এই হাওয়ায় আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে ধানের শীষের পাশাপাশি নৌকাও দুলবে।

গত নির্বাচনে বগুড়ার সাতটি আসনের মধ্যে আওয়ামী লীগ দুটি, জাতীয় পার্টি চারটি এবং জাসদ একটি আসনে বিজয়ী হয়। অবশ্য বিএনপি সে নির্বাচন বর্জন করে।

২০০৮ সালের নির্বাচনে বগুড়ায় আওয়ামী লীগ দুটি এবং বিএনপি পাঁচটিতে বিজয়ী হয়। এর মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ বগুড়া-৬ (সদর) আসনে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বিজয়ী হয়েছিলেন। এবার বিএনপি বগুড়ায় সবকটি আসন উদ্ধারে মাঠে নামবে।

জেলার গুরুত্বপূর্ণ আসন বগুড়া-৬ (সদর) আসনে আওয়ামী লীগ ও বিএনপির গুরুত্বপূর্ণ নেতাদের অংশগ্রহণের

কথা শোনা যাচ্ছে। এ আসনে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া অথবা সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান দলীয় প্রার্থী হিসেবে নির্বাচন করতে পারেন।

এ ছাড়া বিএনপির কেন্দ্রীয় সদস্য ও জেলা বিএনপির সভাপতি ভিপি সাইফুল ইসলাম, জেলার সাধারণ সম্পাদক জয়নাল আবেদিন চাঁন দলীয় মনোনয়ন পেতে আগ্রহী। জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ মমতাজ উদ্দিন দলীয় প্রার্থী হতে পারেন। তিনি সদর আসনে প্রার্থী না হলে এই আসনে সম্ভাব্য প্রার্থী হতে পারেন জেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক সুলতান মাহমুদ খান রনি।

এ ছাড়া জেলা যুবলীগের সভাপতি শুভাশীষ পোদ্দার লিটন ও সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম ডাবলুর নাম লোকমুখে প্রচার হচ্ছে। জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক নুরুল ইসলাম ওমর বর্তমানে এ আসনের সংসদ সদস্য। তিনি আগামীতেও নির্বাচন করবেন। ধানের শীষ-নৌকার মূল লড়াইয়ের সঙ্গে এবার বগুড়া সদর আসনে কোমর বেঁধে মাঠে নামার প্রস্তুতি নিয়েছে জাতীয় পার্টি ও জাসদের একাধিক নেতা। সম্ভাব্য প্রার্থীরা দলের প্রচার-প্রচারণার পাশাপাশি নিজের নির্বাচন করার কথাও জানিয়ে দিচ্ছেন।

বিএনপির সম্ভাব্য প্রার্থী দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বগুড়া সদরে প্রার্থী না হলে বগুড়া জেলা বিএনপির সভাপতি ভিপি সাইফুল ইসলাম এই আসনে প্রার্থী হতে পারেন। সদর আসনের এমপি জাতীয় পার্টির নুরুল ইসলাম ওমর আওয়ামী লীগের সঙ্গে জোট হলে তিনি এ আসনে জোটের প্রার্থী হবেন বলে নেতা-কর্মীরা জানিয়েছেন।

বগুড়া জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মজিবর রহমান মজনু জানান, বগুড়ায় নৌকার পালে হাওয়া লেগেছে। নৌকা মার্কার বিজয় নিশ্চিত করতে নেতা-কর্মীরা কাজ করছেন। বগুড়া থেকে এবার নৌকার পালই দুলে উঠবে। বাংলাদেশ প্রতিদিন।

news portal website developers eCommerce Website Design