‘সমাজের প্রতিটি স্তর থেকে দুর্নীতি দূর করতে হবে’

কিশোরগঞ্জ: রাষ্ট্রপতি আবদুল হামিদ বলেছেন, দুর্নীতি সমাজের জন্য এক অভিশাপ। একটি ক্ষুদ্র অংশের দুর্নীতির কারণে সংখ্যাগরিষ্ঠ জনগণ বিড়ম্বনার শিকার হবে- এটা হতে পারে না। মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন ও সাধারণ মানুষের আশা-আকাঙ্ক্ষা পূরণ করতে হলে সমাজের প্রতিটি স্তর থেকে দুর্নীতি দূর করতে হবে।

সোমবার কিশোরগঞ্জের বাজিতপুর কলেজের সুবর্ণজয়ন্তী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

রাষ্ট্রপতি আবদুল হামিদ বলেন, দুর্নীতিকে মনে-প্রাণে ঘৃণা করতে হবে। আর এজন্য শিক্ষার্থীদের এগিয়ে আসতে হবে।

শিক্ষার্থীরাই একবিংশ শতাব্দীর প্রতিনিধিত্ব করছে উল্লেখ করে তিনি আরও বলেন, পুরাতন ধ্যান-ধারণা বাদ দিয়ে শিক্ষার্থীদের সময়োপযোগী ধ্যান-ধারণায় নিজেদের সমৃদ্ধ করতে হবে।

বাজিতপুর কলেজ পরিচালনা কমিটির সভাপতি মুক্তিযোদ্ধা আজিজুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে কিশোরগঞ্জ-৪ আসনের এমপি রাষ্ট্রপতির জ্যেষ্ঠপুত্র রেজওয়ান আহাম্মেদ তৌফিক, নিকলী-বাজিতপুর আসনের এমপি মো.আফজাল হোসেন, কিশোরগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট জিল্লুর রহমান প্রমুখ বক্তব্য দেন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে কিশোরগঞ্জের জেলা প্রশাসক মো.আজিমুদ্দিন বিশ্বাস, পুলিশ সুপার আনোয়ার হোসেন খানসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এর আগে দুপুর সাড়ে ১২টায় রাষ্ট্রপতিকে বহনকারী বিমান বাহিনীর একটি হেলিকপ্টার বাজিতপুর উপজেলার সরারচরে হেলিপ্যাডে অবতরণ করে। সেখান থেকে গাড়িযোগে বাজিতপুর কলেজে যান রাষ্ট্রপতি। এ সময় তাকে গার্ড অব অনার দেয়া হয়। এরপর তিনি বাজিতপুরে স্মৃতিসৌধ, মুক্তিযোদ্ধা চত্বর ও চারটি সেতু উদ্বোধন করেন।

সোমবার সন্ধ্যায় কিশোরগঞ্জ সার্কিট হাউসে গণ্যমান্য ব্যক্তিদের সঙ্গে মতবিনিময় শেষে নিজ বাসভবনে রাতযাপন করবেন তিনি। মঙ্গলবার কটিয়াদী উপজেলা সফর করবেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। এ দিন কটিয়াদী পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের হীরকজয়ন্তী উদযাপনসহ কয়েকটি স্থাপনার নামফলক উদ্বোধন করবেন তিনি।

news portal website developers eCommerce Website Design
Close ads[X]