বাকৃবিতে অটোরিক্সা চালকদের বিক্ষোভ

easybike

easybikeজাহিদ হাসান, বাকৃবি: বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ও আবাসিক এলাকা সংলগ্ন সড়কে অটোরিক্সা চলাচলের অনুমতি প্রদানের দাবীতে বিক্ষোভ করেছে অটোরিক্সা চালক ও পাশ্ববর্তী এলাকাবাসী।

সোমবার দুপুর দেড়টার দিকে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) প্রশাসনিক ভবনের সামনে এসে জড়ো হয়ে ক্ষোভ প্রকাশ করে বয়ড়া ইউনিয়নের এলাকাবাসী।

প্রত্যক্ষ্যদর্শী সূত্রে জানা যায়, বয়ড়া এলাকার প্রায় দুই শতাধিক লোক ৫০-৬০টি অটো নিয়ে বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে ঢুকে পরে। পরে তাঁরা প্রশাসন ভবনের সামনে অটোরিক্সা দাড় করিয়ে রেখে বিক্ষোভ করে। শিক্ষার্থীদের অভিযোগ, ক্যাম্পাসের বেপরোয়া অটোরিক্সা চলাচলের ফলে প্রায়শ দুর্ঘটনার শিকার হচ্ছে শিক্ষক ও শিক্ষার্থীরা। সাধারণ শিক্ষার্থীদের দাবীর মুখে প্রায় একমাস বিশ্ববিদ্যালয় প্রশাসন প্রধান ফটক হয়ে ক্যাম্পাসের একাডেমিক ভবন ও আবাসিক এলাকা সংলগ্ন রাস্তায় অটোরিক্সা চলাচল বন্ধ করে দেয়। এই সময় বিকল্প সড়ক হিসেবে প্রধান ফটক থেকে জব্বার মোড় হয়ে শেষমোড় পর্যন্ত সড়কটি ব্যবহার করার নির্দেশ দেয়।

এলাকাবাসীর দাবী বিশ্ববিদ্যালয় সড়ক ও জনপদ বিভাগের রাস্তাটি বিভিন্ন অযুহাতে সাধারণ মানুষের চলাচল বন্ধ করে দিয়েছে। এ বিষয়ে বয়ড়া ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল মালেক বলেন, প্রধান সড়ক বন্ধ থাকায় কৃষি প্রধান বয়ড়া ইউনিয়নের উৎপন্ন ফসলাদি পরিবহণ ও চলাচলে সমস্যা হচ্ছে। এই ব্যাপারে প্রশাসনের সাথে আলোচনা করতে এসেছি। বিষয়টি নিয়ে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. জসিমউদ্দিন খান বলেন, জেলা প্রশাসন ও ছাত্র প্রতিনিধিদের সাথে কথা বলে আমরা সিদ্ধান্ত নেব।

news portal website developers eCommerce Website Design