খালেদার গাড়িবহরে হামলার ঘটনায় রিমান্ডে বিএনপি নেতারা

bus fire

ফেনী: ফেনীতে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার গাড়িবহরের পাশে বাসে পেট্রোল বোমা হামলার মামলায় দুই বিএনপি নেতাসহ তিনজনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। মঙ্গলবার দুপুরে ফেনীর জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক জাকির হোসাইন তাদের একদিন করে রিমান্ড মঞ্জুর করেন। পুলিশ ১৬ আসামির পাঁচ দিনের রিমান্ড আবেদন করেছিল।

রিমান্ড মঞ্জুর করা আসামিরা হলেন- সোনাগাজী পৌর বিএনপির সভাপতি আবুল মোবারক ভিপি দুলাল, ফেনী পৌরসভার সাবেক কমিশনার ও বিএনপি নেতা দেলোয়ার হোসেন বাবুল এবং দগ্ধ গাড়ির মালিক আবুল কাসেম মিলন।

আদালত সূত্রে জানা গেছে, ৩১ অক্টোবর বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া চট্টগ্রাম থেকে ঢাকা ফেরার পথে ফেনীর মহিপাল অতিক্রম করার সময় গাড়িবহরের পাশে দুটি বাসে পেট্রোল বোমা হামলা করা হয়।
এ ঘটনায় ১ নভেম্বর পুলিশ বাদী হয়ে ২৯ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত ৪০ জনকে আসামি করে ফেনী মডেল থানায় মামলা করেন।

এ মামলায় গ্রেফতারকৃতরা হলেন- সোনাগাজী পৌর বিএনপির সভাপতি আবুল মোবারক ভিপি দুলাল, ফুলগাজী উপজেলা ছাত্রদলের সভাপতি কামাল হোসেন, ফেনী পৌরসভার সাবেক কাউন্সিলর ও বিএনপি নেতা দেলোয়ার হোসেন বাবুল, ছাগলনাইয়ার শুভপুর ইউনিয়ন যুবদলের সভাপতি আমজাদ হোসেন আজাদ, জাহাঙ্গীর হোসেন, জাফর আহম্মদ, জয়নাল আবদীন, শাহাদাত হোসেন, মো. ফারুক, মো. আলমগীর হোসেন, মিশু, কামরুজ্জামান শিমুল ও জিকু।

বাসে আগুন দেওয়ার পর পরই ঘটনাস্থল থেকে আটক করা হয় চালক মো. হারুন অর রশিদ, মো. রাকিব হোসেন, সহকারী আবদুল মালেক, হেদায়েত উল্লাহ, শ্রমিক দল নেতা আবুল কাশেম মিলন ও ফেনী সদর উপজেলা ফাজিলপুর ইউনিয়ন ছাত্রদলের সাবেক সভাপতি নূরে সালাম মিলন।

ফেনী সদরের ফাজিলপুর ইউনিয়ন ছাত্রদলের সভাপতি নূরে সালাম মিলনের বাবা পেয়ার আহমেদ সাংবাদিকদের কাছে অভিযোগ করে বলেন, দু’দিন আটক রেখে দফায় দফায় মিলনকে নির্যাতন করা হয়। ক্রসফায়ারের হুমকিও দেওয়া হয়। মিলনকে স্বীকারোত্তিমূলক জবানবন্দি দিতে বাধ্য করা হয়েছে।

আসামিপক্ষের আইনজীবী মেজবাহ উদ্দিন খাঁন জানান, মামলার তদন্তকারী কর্মকর্তা প্রকৃত আসামিদের গ্রেফতার না করে দলীয় বিবেচনায় বিএনপি নেতাকর্মীদের গ্রেফতার করেছে। পরে তাদের রিমান্ড আবেদন করা হলো।

ফেনী মডেল থানার ভারপ্রাপ্ত (ওসি) রাশেদ খাঁন চৌধুরী রিমান্ডের সত্যতা নিশ্চিত করে জানান, পুলিশ এ মামলায় ২৬ জনকে গ্রেফতার করেছে। বুধবার আদালত তিনজনের রিমান্ড মঞ্জুর করেছেন। এদের মধ্যে নূরে সালাম মিলন ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

news portal website developers eCommerce Website Design