জয়পুরহাটে পুলিশের মারপিটে ব্যবসায়ী নিহতের ঘটনায় পুনরায় ময়নাতদন্তের নির্দেশ

joypurhat map

চঞ্চল বাবু, কালাই (জয়পুরহাট): জয়পুরহাটের কালাইয়ে পুলিশের মারপিটে ব্যবসায়ী নিহতের ঘটনায় লাশ কবর থেকে উত্তোলন করে পুনরায় ময়নাতদন্তের নির্দেশ দিয়েছে আদালত।

নিহত ব্যবসায়ী সাইদুর রহমানের বাবা ও মামলার বাদী কাজেম আলী পুলিশের দাখিলকৃত ময়না তদন্ত রিপোর্টের বিরুদ্ধে নারাজি আবেদন করলে জেলার অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতের বিচারক গত বুধবার পুনরায় লাশ ময়নাতদন্তের আদেশ দেন। আদেশে জেলা প্রশাসক ও সিভিল সার্জনের তত্ত্বাবধানে একজন জেলা ম্যাজিষ্ট্রেট ও বাংলাদেশের যে কোন একটি মেডিক্যাল কলেজ হাসপাতালের ৩ সদ্যস্যের একটি টিম যুক্ত করা হয়েছে। মামলার আইনজীবী উজ্জল হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

আদালতে পুলিশের দাখিলকৃত ময়না তদন্ত রিপোর্ট সূত্রে জানা যায়, নিহত ব্যবসায়ী ছাইদুর রহমানের শরীরের দুই হাতে ছিলা এবং ঘাড়ে ফুলা আঘাতের চিহ্ন পাওয়া গেছে। কিন্তু ওই রিপোর্টে মৃত্যুর কোন কারণ উল্লেখ না করে পুলিশ দায়সাড়া ময়না তদন্ত রিপোর্ট দাখিল করেন আদালতে। রিপোর্ট হাতে পেয়ে হতাশ হয় ব্যবসায়ীর পরিবারের লোকজন। পরে মামলার বাদী দাখিলকৃত রিপোর্টের বিরুদ্ধে আদালতে নারাজি আবেদন করেন। তার প্রেক্ষিতে জেলার অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতের বিচারক মোহাম্মদ ইকবাল বাহার এ আদেশ দেন।

নিহতের বাবা ও মামলার বাদী কাজেম আলী বলেন, ছেলের ময়না তদন্ত রিপোর্টে তারা মনগড়া এবং দায়সাড়া রিপোর্ট দিয়েছে। আমি আইনজিবীদের মাধ্যমে আদালতে ছেলের মরদেহ পূর্ণ ময়না তদন্তের জন্য আবেদন করলে বিচারক ন্যায় বিচারের সার্থে পূর্ণ ময়না তদন্তের আদেশ দিয়েছেন। আশা করি আমি ছেলে হত্যার বিচার পাব।

মামলার আইনজীবী উজ্জল হোসেন বলেন, ‘পুলিশের দাখিলকৃত ময়নাতদন্ত রিপোর্ট সন্তজনক না হওয়ায় মামলার বাদী গত মঙ্গলবার আদালতে ওই রিপোর্টের বিরুদ্ধে নারাজি আবেদন করেন। তার প্রেক্ষিতে বিজ্ঞ বিচারক গত বুধবার পুনরায় ময়নাতদন্তের নির্দেশ দিয়েছেন।

প্রসঙ্গত : গত ৯ অক্টোবর ভোরে নারী ও শিশু নির্যাতন মামলার পলাতক আসামী মেহেদী হাসান শাপলাকে তার বাড়ি জেলার কালাই উপজেলার হারুঞ্জা গ্রামে ধরতে গিয়ে চাচা সাইদুর রহমান পুলিশের মারপিটে নিহত হয়। পরে পুলিশ মনগড়া ও দায়সাড়া একটি ময়না তদন্ত রির্পোট দাখিল করেন আদালতে। ওই ঘটনায় ব্যবসায়ীর মরদেহ ময়না তদন্ত রির্পোটে মৃত্যুর কোন কারণ উল্লেখ না থাকায় মামলার বাদী ও নিহতের বাবা কাজেম আলী ওই রির্পোটের বিরুদ্ধে গত মঙ্গলবার আদালতে নারাজি আবেদন করলে গত বুধবার বিজ্ঞ বিচারক ব্যবসায়ীর লাশ কবর থেকে উত্তোলন পূর্বক পূনরায় ময়না তদন্তের আদেশ দেন।

news portal website developers eCommerce Website Design
Close ads[X]