কালাইয়ে কিডনি বিক্রি বন্ধ করতে গণসচেতনামূলক সভা

kidne pic

kidne picচঞ্চল বাবু, (কালাই) জয়পুরহাট: ২১ গ্রামের অভাবি মানুষের কিডনি বিক্রি বন্ধ করতে জপুরহাটের কালাইয়ে বৈরাগীরহাট চারমাথা মোড়ে এলাকার সচেতন মহল ও কিডনি বিক্রেতা নারী-পুরুষকে নিয়ে গণসচেতনামূলক সভা অনুষ্ঠিত হয়েছে।

প্রধান অতিথি জেলার পুলিশ সুপার রশিদুল হাসান ভুক্তভোগীদের আতংকিত না হওয়ার পরামর্শ দিয়ে কিডনী বিক্রির ক্ষতিকর দিক তুলে ধরে বলেন, এলাকার সর্বস্তরের মানুষের সহযোগীতায় সম্ভব কিডনি বিক্রি বন্ধ করা।

তিনি আরও বলেন, দালাল ছাড়া কাউকে অযথা হয়রানী করবে না পুলিশ প্রশাসন। কিডনী বেচাকেনায় জড়িত দালাল, দোষী এনজিও, কিডনি প্রতিস্থাপনে জড়িত হাসপাতাল ও চিকিৎসকদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এক সপ্তাহ ধরে বিভিন্ন কৌশল অবলম্বন করে এলাকায় ব্যাপক প্রচার-প্রচারনার মাধ্যমে গতকাল মঙ্গলবার এই গণসচেতনামূলক সভার আয়োজন করেন কালাই কমিউনিটি পুলিশিং ফোরাম। কালাই থানার অফিসার ইনচার্জ নুরুজ্জামান চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি জয়পুরহাট জেলা পুলিশ সুপার রশিদুল হাসানসহ কালাই উপজেলা পরিষদের চেয়ারম্যান ও কমিউনিটি পুলিশিং ফোরামের আহবায়ক মিনফুজুর রহমান মিলন, কালাই পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি খন্দকার হালিমুল আলম জন, সাধারণ সম্পাদক তৌফিকুল ইসলাম তালুকদার বেলাল, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার রেজাউল করিম, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিক্যাল অফিসার আক্তারুজ্জামান পলাশ, জেলা পরিষদের সদস্যবৃন্দ, ৫টি ইউনিয়নের চেয়ারম্যানগণ, এলাকার সচেতনমহল ও কিডনি বিক্রেতারা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বক্তারা কিডনি বিক্রি বন্ধ করতে বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন। তারা বলেন, এলাকা থেকে যেন আর একটি কিডনিও বিক্রি না হয়, সেদিকে আমাদের সবাইকে সজাগ থাকতে হবে। আমরা আপনাদের সকলের সহযোগীতা কামনা করি। এলাকার কোন অভাবি মানুষ যদি তাদের ঘর-বাড়ী ছেড়ে লাগাতারে ১০/১৫ দিন অনুপস্থিত থাকে, তাহলে আপনারা আমাদেরকে জানাবেন। আমরা তদন্ত সাপেক্ষে যথাযথ ব্যবস্থা নিব।

news portal website developers eCommerce Website Design