বিএনপি প্রার্থীর মনোনয়নপত্র বাতিল চেয়ে সোনালী ব্যাংকের আপিল

rangpur city corporation

রংপুর: ঋণ খেলাপির অভিযোগে আসন্ন রংপুর সিটি কর্পোরেশন নির্বাচনে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী কাওসার জামান বাবলার মনোনয়নপত্র বাতিলের আবেদন জানিয়ে আপিল বোর্ডের প্রধান বরাবর আবেদন জানিয়েছে সোনালী ব্যাংক কর্তৃপক্ষ। মঙ্গলবার দুপুরে সোনালী ব্যাংকের একটি উচ্চ ক্ষমতা সম্পন্ন টিম ঢাকা থেকে রংপুর এসে মনোনয়নপত্র বাতিল চেয়ে আবেদনপত্র জমা দিয়েছে।

রংপুর বিভাগীয় কমিশনার ও আপিল বোর্ডের চেয়ারম্যান, নির্বাচন কমিশন, রংপুর আঞ্চলিক কার্যালয় ও সোনালী ব্যাংক রংপুর বিভাগীয় কার্যালয় সুত্র বিষয়টি নিশ্চিত করেছে।

রংপুর বিভাগীয় কমিশনার ও আপিল বোর্ড চেয়ারম্যান কাজী হাসান আহম্মেদ জানিয়েছেন, সোনালী ব্যাংক মতিঝিল ফরেন এক্সচেঞ্জ ব্রাঞ্চের জেনারেল ম্যানেজারের নেতৃত্বে একটি টিম ঢাকা থেকে রংপুর এসে রংপুর সিটি নির্বাচনে বিএনপি সমর্থিত প্রার্থী কাওসার জামান বাবলার ঋণ খেলাপির অভিযোগ এনে মনোনয়নপত্র বাতিল চেয়ে একটি আবেদনপত্র জমা দিয়েছেন।

তিনি বলেন, আমি আবেদনপত্র গ্রহণ করেছি এবং তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা নেয়া হবে।
নির্বাচন কমিশনের রংপুর আঞ্চলিক কার্যালয়ের একটি সূত্র নাম না প্রকাশ করার শর্তে বিষয়টি নিশ্চিত করেছে।

অপরদিকে, সোনালী ব্যাংক রংপুর বিভাগীয় কার্যালয়ের সহকারী জেনারেল ম্যানেজার তৌহিদুল ইসলামের সাথে এ বিষয়ে যোগাযোগ করা হলে তিনি জানান, বিএনপি সমর্থিত মেয়র প্রার্থী কাওসার জামান বাবলা ঋণ খেলাপি হওয়ায় ব্যাংকের মতিঝিল ফরেন এক্সচেঞ্জ ব্রাঞ্চের জেনারেল ম্যানেজারের নেতৃত্বে একটি টিম রংপুর আসেন এবং এ বিষয়ে রংপুর সিটি নির্বাচনে আপিল বোর্ড চেয়ারম্যান ও রংপুর বিভাগীয় কমিশনারের সাথে দেখা করেছেন এবং ঋণ খেলাপির অভিযোগ এনে তার মনোনয়নপত্র বাতিল চেয়ে একটি আবেদনপত্র জমা দিয়েছেন। তবে কাওসার জামান বাবলার কাছে কত টাকা পাওয়া যাবে তা ওই কর্মকর্তা জানাতে পারেননি। এ ব্যাপারে সোনালী ব্যাংকের উচ্চ পর্য়ায়ের বেশ কয়েকজন কর্মকর্তা বিষয়টি নিশ্চিত করেছেন।

এদিকে, সোনালী ব্যাংকের একটি সূত্র নাম না প্রকাশ করার শর্তে এ প্রতিবেদককে জানিয়েছেন, কাওসার জামান বাবলার কাছে ব্যাংকের পাওনা টাকার পরিমাণ প্রায় ১২৭ কোটি টাকারও বেশি।

news portal website developers eCommerce Website Design