স্বাধীনতা-স্বার্বভৌমত্ব ক্ষুন্ন কোন শিক্ষা প্রতিষ্ঠান লক্ষ্মীপুরে চলবে না: মেয়র আবু তাহের

abu taherলক্ষ্মীপুর প্রতিনিধি: লক্ষ্মীপুর পৌর মেয়র ও সাবেক জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব আবু তাহের বলেছেন, যে দেশের সূর্য সন্তানরা মাতৃভাষার জন্য রক্ত দিয়েছে। স্বাধীনতা ও স্বার্বভৌমত্ব রক্ষা করার জন্য যুদ্ধ করেছেন। সে দেশের স্বাধীনতা-স্বার্বভৌমত্ব ক্ষুন্ন করা কোন শিক্ষা-প্রতিষ্ঠান লক্ষ্মীপুর পৌর এলাকায় চলবে না।

বৃহস্পতিবার দুপুরে লক্ষ্মীপুর ন্যাশনাল আইডিয়াল স্কুল এন্ড কলেজের উদ্যোগে আইডিয়াল ফাউন্ডেশন কর্তৃক বৃত্তি প্রদান অনুষ্ঠানের শুরুতেই জাতীয় সংগীত মোবাইলে পরিবেশন নিয়ে এমন মন্তব্য করেছেন।

তিনি বিশেষ অতিথির বক্তব্যে আরো বলেন, আমি দেশ স্বাধীন করার জন্য মুক্তিযোদ্ধে অংশগ্রহন করেছি। আমার শরীরের প্রতিটি অঙ্গপ্রতঙ্গে মুক্তিযোদ্ধাদের রক্ত টকবগ করছে। তাই মুক্তিযুদ্ধ ও বাংলাদেশের সন্মান ক্ষুন্ন করে এমন কোন কার্যক্রম দেখলে সহ্য হয়না। আমি আমার সন্মান চাই না, আমি স্বাধীনতা ও স্বার্বভৌমত্বের সন্মান চাই।

এছাড়াও তিনি কঠোর হুশিয়ারি দিয়ে বলেন, যে প্রতিষ্ঠানে জাতীয় সংগীত পরিবেশনের জন্য কোন শিক্ষক- শিক্ষার্থী নেই, সে শিক্ষা প্রতিষ্ঠান পৌর এলাকায় প্রতিষ্ঠিত ও কোন প্রকার কার্যক্রম পরিচালনা করতে পারবে না।

আইডিয়াল ফাউন্ডেশনের চেয়ারম্যান হামিদ বাহারের সভাপতিত্বে ও ন্যাশনাল আইডিয়াল স্কুলের উপাধ্যক্ষ হাবিবুর রহমান সবুজের সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন লক্ষ্মীপুর সদর-৩ আসনের সংসদ সদস্য এ কে এম শাহজাহান কামাল।

অতিথি ছিলেন, ন্যাশনাল আইডিয়াল স্কুলের অধ্যক্ষ রফিকুল ইসলাম, কমিউনিটি পুলিশিং এর সাধারণ সম্পাদক জাকির হোসেন ভূঁইয়া আজাদ, লক্ষ্মীপুর বণিক সমিতির সহ-সভাপতি মো. আজিজুল হক, ন্যাশনাল আইডিয়াল স্কুলের পরিচালক আবদুল করিম, জহিরুল ইসলাম প্রমুখ।

আইডিয়াল ফাউন্ডেশনের বৃত্তি পরীক্ষায় জেলার ৫টি উপজেলার প্রায় সব কয়টি সরকারী-বেসরকারী প্রাথমিক বিদ্যালয়ের ৩ হাজার শিক্ষার্থী অংশ গ্রহণ করেন। এদের মধ্যে ৪০০ জনকে বৃত্তি প্রদান করা হয়। বৃত্তি পরীক্ষায় প্রথম স্থান অধিকার করেন পশ্চিম জামিরতলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থী মো. মকুল শাহরিয়ার। পরে অতিথিবৃন্দ বৃত্তি প্রাপ্তদের মাঝে প্রথম পুরস্কার ল্যাপটপসহ ক্রেষ্ট ও সার্টিফিকেট বিতরণ করেন। এসময় ১ম স্থান অধিকারী প্রতিষ্ঠান হিসেবে পুরষ্কার গ্রহণ করেন, পশ্চিম জামিরতলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক খোরশেদ আলম, সহকারী শিক্ষিকা বিবি কুলছুম।

news portal website developers eCommerce Website Design
Close ads[X]