পিরোজপুরে ওয়াটার ট্রিটমেন্ট প্লাটের উদ্বোধন করলেন ভারতীয় হাই কমিশনার

pirojpur news

pirojpur newsপিরোজপুর প্রতিনিধি: পিরোজপুরের ভান্ডারিয়া পৌরসভায় সুপেয় পানি নিশ্চিত করার জন্য ভারত সরকারের সহযোগীতায় ১১ কোটি ৫০ লক্ষ টাকা ব্যয়ে ১১ টি ওয়াটার ট্রিটমেন্ট প্লান্ট নির্মান প্রকল্পের উদ্বোধন করেছেন ভারতীয় হাই কমিশনার হর্ষ বর্ধন শ্রিংলা।

রোববার সকাল ১১টায় ভান্ডারিয়া পৌর শহরে বাইপাস সড়কে প্রকল্পটির উদ্বোধন করা হয়। এ সময় পিরোজপুর-২ আসনের সাংসদ এবং পরিবেশ ও বন মন্ত্রী মোঃ আনোয়ার হোসেন মঞ্জু উপস্থিত ছিলেন।
পরে ভান্ডারিয়া মজিদা বেগম মহিলা বিশ^বিদ্যালয় কলেজ প্রাঙ্গনে সুধী সমাবেশে অংশ নেন ভারতীয় হাই কমিশনার।

এ সময় বিশেষ অতিথির বক্তব্যে হাই কমিশনার বলেন, ১৯৭১ সালের মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে তৎকালীন ভারতের প্রধানমন্ত্রী ইন্দিরা গান্দী ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ভারত ও বাংলাদেশের সম্পর্কের বীজ বপন করেছিলেন। বর্তমানে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নেতৃত্বে এই সম্পর্ক নতুন উচ্চতায় পৌছে গেছে যা অটুট থাকবে বলে তিনি আশা করেন।

কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুর ও কাজী নজরুল ইসলামের সাহিত্যকর্মগুলো বাংলাদেশ ও ভারতের দুই দেশের সুখ দুঃখের কথা বলে উল্লেখ করে তিনি বলেন বাংলাদেশের দক্ষিণাঞ্চলের বহুমাত্রিক সাংস্কৃতি দেখে তিনি আপ্লুত।
ভারত সবসময় বাংলাদেশের সুখে-দুঃখে পাশে থাকবে এই আশা প্রকাশ করে তিনি বলেন সোনার বাংলা গড়ার স্বপ্ন ভারত ও বাংলাদেশ উভয় দেশের স্বপ্ন।

হাই কমিশনার তার বক্তব্যে জানান, গত পাঁচ বছরে ভারত সরকার বাংলাদেশে ১১০ কোটি টাকা ব্যয়ে ২৪ টি প্রকল্পের নির্মান কাজ শেষ করেছে এবং বর্তমানে ১,১০০ কোটি টাকার ৫৯টি প্রকল্প চলমান রয়েছে যা ২০১৮ সালে শেষ হবে।

জেলা পরিষদর চেয়ারম্যান মহিউদ্দিন মহারাজ এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পরিবেশ বন মন্ত্রী মোঃ আনোয়ার হোসেন মঞ্জু। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ভারতীয় হাই কমিশনের ফার্স্ট সেক্রেটারি নব নীতা চৌধুরী, পিরোজপুরের জেলা প্রশাসক মোঃ খায়রুল আলম সেখ, পুলিশ সুপার মোহাম্মদ সালাম কবির এবং ভান্ডারিয়া পৌরসভার প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিন আক্তার সুমী।

news portal website developers eCommerce Website Design
Close ads[X]