জয়পুরহাটে নবান্ন উৎসবের মেলাতে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে আহত ৮

joypurhat map

চঞ্চল বাবু, কালাই (জয়পুরহাট): জয়পুরহাটের কালাইয়ে চিশতিয়া পীরের অনুসারীদের আয়োজনে বাৎসরিক নবান্ন উৎসব উপলক্ষ্যে একদিনের মেলাতে এলপি গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে দুই শিশুসহ ৮ জন ভক্ত- মুরিদ আহত হয়েছে। বৃহস্পতিবার বিকেলে উপজেলার কুজাইল-করিমপুর গ্রামে ঘটেছে।

এদের মধ্যে গুরুতর আহত ২ জন ভক্ত-মুরিদ আতাউর রহমানের (৩৫) ডান পা বিস্ফোরণের সময় শরীর থেকে আলাদা হয়ে উড়ে যায় এবং রবিউল ইসলামের (২৮) দু’চোখে বিস্ফোরণের আঘাতে রক্ত ঝড়তে থাকলে ঘটনাস্থল থেকে তাদেরকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

এলাকাবাসী, পুলিশ ও হাসপাতাল সুত্রে জানা গেছে, উপজেলার কুজাইল-করিমপুর গ্রামে চিশতিয়া পীরের অনুসারীদের নিয়ে আস্তানায় বাৎসরিক নবান্ন উৎসব উপলক্ষ্যে হালকায়ে-জিকির অনুষ্ঠানের আয়োজন করা হয়। ওই অনুষ্ঠানকে কেন্দ্র করে প্রতি বৎসরের ন্যায় মাজার এলাকায় একদিনের মেলাও বসে। ওই মেলাতে অন্যদের মত এক দোকানি পিয়াজু ভাজার কাজ করছিলেন। হঠাৎ করে পিয়াজু দোকানীর জ্বালানি কাজে ব্যবহারকৃত এলপি গ্যাস সিলিন্ডার বিকট শব্দে বিস্ফোরণ ঘটে। এ সময় উপজেলার বালাইট গ্রামের আতাউর রহমানের (৩৫) ডান পা উড়ে যায় এবং কুজাইল-করিমপুর গ্রামের রবিউল ইসলামের (২৮) দু’চোখে আঘাত লেগে রক্ত ঝড়তে থাকে। স্থানীয়রা তাদেরকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়। এছাড়া আহত দুই জন শিশুসহ অন্য ৪ জনকে পার্শ্ববর্তী ক্ষেতলাল ও দুপচাচিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেছেন।

জিন্দারপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জিয়াউর রহমান বলেন, মেলাতে অনাকাঙ্খিত ভাবে পিয়াজুর দোকানে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে অনেকেই আহত হয়েছে। তাদের মধ্যে গুরুতর আহতদের উন্নত চিকিৎসার জন্য বগুড়া শজিমেক ভর্তি করা হয়েছে।

মেলাতে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণের ঘটনায় দু’জন গুরুতরসহ ৮ জন আহতের বিষয় নিশ্চিত করেছেন কালাই থানার ওসি তদন্ত সুমন কুমার রায়।

news portal website developers eCommerce Website Design
Close ads[X]