ফের বাংলাদেশিকে হত্যা করল বিএসএফ

bsfলালমনিরহাট : সীমান্তে আবারো বাংলাদেশির রক্ত ঝরাল ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ। এবার লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার দৈখাওয়া সীমান্তে শনিবার ভোরে গুলি করে শফিকুল ইসলাম (২৬) নামে এক বাংলাদেশিকে হত্যা করা হয়েছে।

শফিকুল ইসলাম উপজেলার গোতামারী ইউনিয়নের আমঝোল গ্রামের জয়নাল আবেদিনের ছেলে।স্থানীয়রা জানায়, ভোরে একদল গরু ব্যবসায়ী গরু আনার জন্য দৈখাওয়া সীমান্তের ৯০৫নং মূল পিলারের নিকট গেলে ভারতীয় ১০০ বিএসএফের টহল দল তাদের লক্ষ্য করে গুলি চালায়।

এ সময় অন্যরা পালিয়ে আসতে সক্ষম হলেও বিএসএফের গুলিতে ঘটনাস্থলেই মারা যান শফিকুল ইসলাম।

গোতামারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল কাশেম বলেন, ‘বিএসএফ গুলি করে শফিকুলকে হত্যা করে চলে যায়। পরে তার লাশ উদ্ধার করা হয়।’

লালমনিরহাট-১৫ বিজিবির অধিনায়ক লে. কর্নেল গোলাম মোর্শেদ বলেন, ‘সীমান্তে বাংলাদেশি এক ব্যক্তির নিহতের খবর পেয়েছি। পুরো ব্যাপার খোঁজ নিয়ে বিএসএফের কাছে প্রতিবাদ জানানো হবে।’

এর আগে চলতি মাসের ৯ তারিখে রাজশাহীর গোদাগাড়ী উপজেলার চর ভুবনপাড়া ডিএমসি সীমান্তে ভারতীয় সীমান্ত বাহিনীর সদস্যরা গুলি করে উপজেলার ভুবনপাড়া গ্রামের আলাউদ্দিনের ছেলে এশানুল হক মিশু (২৭) ও জালাল উদ্দিনের ছেলে আবু নাশরাতকে (২৯) হত্যা করে।

এরপর ১৯ ডিসেম্বর নওগাঁর পত্নীতলার শিমুলতলী সীমান্তে বিএসএফ গুলি করে উপজেলার আমবাটি গ্রামের গজিম উদ্দীনের ছেলে এরশাদ আলীকে (৩০) হত্যা করে।

ইতোমধ্যে বাংলাদেশ ও ভারতের মধ্যকার সীমান্তকে বিশ্বের সবচেয়ে রক্তাক্ত সীমান্ত হিসেবে চিহ্নিত করা হয়েছে। ভারত বারবার সীমান্তে ‘জিরো টলারেন্স’ বললেও তাদের বাহিনী নির্বিচারে গুলি চালায় এবং বাংলাদেশিদের হত্যা করে আসছে।

news portal website developers eCommerce Website Design
Close ads[X]