জয়পুরহাটের কালাইয়ে স্বেচ্ছা শ্রমে বাঁধ নির্মাণ করলেন এলাকাবাসী

kalai news

kalai newsচঞ্চল বাবু, কালাই (জয়পুরহাট): জয়পুরহাটের কালাইয়ে দু’দিন ধরে একটানা স্বেচ্ছা শ্রম দিয়ে পুকুর পাড়ের পাশ দিয়ে বয়ে যাওয়া আড়াই শ’ ফুট পাকা রাস্তা রক্ষার্থে বাঁধ নির্মাণ করেছে এলাকাবাসী।

জানা গেছে, কালাই পৌরসভার থুপসাড়া মহল্লার পূর্বপাড়া মসজিদ সংলগ্ন একটি পুকুর পাড়ের পাশ দিয়ে বয়ে যাওয়া অন্তত আড়াই শ’ ফুট পাকা রাস্তা রক্ষার্থে গত বৃহস্পতিবার থেকে শুক্রবার পর্যন্ত ওই মহল্লার অর্ধশতাধিক লোকজন স্বেচ্ছা শ্রম দিয়ে যাচ্ছে। উদ্দেশ্য দিন দিন ভেঙ্গে গিয়ে ক্রমেই সরু হয়ে যাওয়া থুপসাড়া-নওপাড়া-হাটশহর গ্রামের প্রায় সাড়ে ৫ হাজার লোকের চলাচলের একমাত্র ওই রাস্তাটি যাতে পুকুর গর্ভে বিলীন হয়ে না যায়। এ জন্যে মহল্লাবাসী একজোট হয়ে নিজ নিজ সামর্থ অনুযায়ী নগদ অর্থ, বাঁশ, মাটি সংরক্ষণের জন্য প্লাস্টিকের বস্তা ও অন্যান্য উপকরণসহ স্বেচ্ছা শ্রম দিচ্ছেন। স্বেচ্ছা শ্রমে নিয়োজিত কর্মীরা বাঁশের খুঁটি গেরে বাঁশের খাঁচি তৈরী করে পুকুর থেকে মাটি কেটে দু’দিনে রাস্তা রক্ষা বাঁধ নির্মাণ করে।

স্বেচ্ছা শ্রমে নিয়োজিত থুপসাড়া মহল্লার, মাহমুদ হাসান, আব্দুর রহিম, সুজাউল ইসলাম, মবিজ উদ্দিন, ইউসুব, হক সাহেব, তোতা, আনোয়ার, তৌফিকুল, খলিলুর রহমান, জাহিদুলসহ অনেকের সাথে কথা বলে জানা গেছে, গাইড ওয়াল নির্মাণের অভাবে এলজিইডির অধীনে নির্মিত পাকা এ রাস্তাটি দিন দিন পুকুরের মধ্যে ভেঙ্গে গিয়ে যানবাহন চলাচলের জন্য ঝঁকিপূর্ণ হয়ে ওঠে। যেকোন সময় দুর্ঘটনাসহ প্রাণহানির ঘটনা ঘটতে পারে। এ বিষয়ে উপজেলা প্রশাসন, পৌরসভা ও এলজিইডি অফিসসহ স্থানীয় জনপ্রতিনিধিদের সাথে যোগাযোগ করে দিনের পর দিন অবহিত করেও কোন সাড়া পাওয়া যায়নি। রাস্তাটি রক্ষার জন্য নির্মাণ করা হয়নি কোন গাইড ওয়াল। ঝুঁকিপূর্ণ ওই রাস্তাটি সংস্কারের জন্য তাই বাধ্য হয়েই মহল্লাবাসী একজোট হয়ে তাদের চলাচলের একমাত্র পাকা রাস্তাটি রক্ষার্থে আড়াই শ’ ফুট বাঁধ নির্মাণের কাজ সম্পন্ন করেছে।

news portal website developers eCommerce Website Design
Close ads[X]