বগুড়ায় বিএনপি ও আওয়ামীপন্থী আইজীবীদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া

layer-bogura

layer-boguraবগুড়া: বগুড়ায় কোর্ট চত্বরে বিএনপি-আওয়ামীপন্থী আইজীবীদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এসময় আওয়ামী পন্থিরা বিএনপিপন্থী আইনজীবীদের মিছিল থেকে ব্যানার কেড়ে নেয়। পরে পুলিশ দুই পক্ষেকে আলাদা করে পরিস্থিতি শান্ত করেছে। এঘটনায় কেউ হতাহত হয়নি। রোববার দুপুরে এ ঘটনা ঘটে।

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে সাজা দেয়ার প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচীর অংশহিসেবে বগুড়ায় জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম কোর্ট চত্বরে একটি বিক্ষোভ মিছিল বের করে। আওয়ামী লীগপন্থী আইনজীবীরা ওই মিছিলে বাধা দেয়।

এতে দুই পক্ষের মধ্যে ধাওয়া পল্টা ধাওয়ার শুরু হয়।
সূত্র জানায়, জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সভাপতি এ্যাড. মোখলেছার রহমান ও সাধারণ সম্পাদক এ্যাড. বাছেদ আলী বিক্ষোভ মিছিলের নেতৃত্ব দেন। মিছিলটি জজকোর্টের প্রধান ফটকে এলে সেখানে আওয়ামী লীগপন্থী আইনজীবীরা বাধা দেয়। এসময় দুই পক্ষের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। এতে আদালত চত্বরে উত্তেজনা ছড়িয়ে পড়লে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সভাপতি এ্যাড. মোখলেছার রহমান জানান, কেন্দ্র ঘোষিত কর্মসূচি পালনের জন্য কোর্ট চত্বরে একটি মিছিল করলে আওয়ামী লীগপন্থী আইনজীবীরা তাদের মিছিলে বাধা দেয়। এসময় তিনি বলেন, সরকার মিথ্যা মামলায় দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে জেলে দিয়েছে। আমরা অচিরেই তার মুক্তি দাবী করছি।

বগুড়া সদর থানার ওসি এমদাদ হোসেন জানান, বিএনপি এবং আওয়ামী লীগপন্থী আইনজীবীরা মিছিল নিয়ে মুখোমুখি অবস্থান নেয়। সেসময় একটু উত্তেজনা সৃষ্টি হয়েছিলো। পুলিশ তাৎক্ষণিক ভাবে পদক্ষেপ নিয়ে পরিস্থিতি স্বাভাবিক করেছে।

news portal website developers eCommerce Website Design
Close ads[X]