মাহফিল নিয়ে সংঘর্ষে ছাত্র নিহত, ৫০ বাড়িতে আগুন

sylet news

sylet newsসিলেট: সিলেটের জৈন্তাপুরে ওয়াজ মাহফিল নিয়ে দুই পক্ষের সংঘর্ষে মোজাম্মেল হোসেন নামে এক মাদ্রাসা ছাত্র নিহত হয়েছে। এ ঘটনায় অর্ধশতাধিক লোক আহত হন। নিহত ছাত্রের পক্ষের বিক্ষুদ্ধরা ৪৫টি ঘর-বাড়িতে অগ্নিসংযোগ করেছে। সোমবার দিবাগত রাত ১১টা থেকে শুরু হয়ে টানা ভোররাত ৪টা পর্যন্ত সংঘর্ষ চলে। জেলা প্রশাসন ও পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। ঘটনা তদন্তে ৩ সদস্যের কমিটি করা হয়েছে।

স্থানীয় সূত্র জানায়- সোমবার রাতে উপজেলার বাংলাবাজার আমবাড়ি জামে মসজিদে ওয়াজ মাহফিলের আয়োজন করে ‘ওয়াহাবী’ মতাদর্শের লোক। ওয়াজ চলাকালীন ‘ওয়াহাবী’ পক্ষের লোকজনের সঙ্গে ‘সুন্নি’ মতাদর্শের লোকদের কথাকাটাকাটির জেরে রাত ১১টায় সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে সুন্নি পক্ষের মাদ্রাসা ছাত্র মোজাম্মেল হোসেনের মৃত্যু হয়। এ খবরে নিয়ন্ত্রণহীন হয়ে পড়ে সুন্নি সমর্থকরা। দুই পক্ষের অন্তত সহস্রাধিক লোক ঘটনাস্থলে উপস্থিত হয়ে সংঘর্ষে জড়িয়ে পড়েন। রাত ২টা থেকে প্রায় ১ ঘণ্টা সিলেট-তামাবিল সড়ক অবরোধ করে রাখা হয়। সংঘর্ষে ইউনিয়ন চেয়ারম্যানের বাড়িসহ আমবাড়ি, ঝিঙ্গাবাড়ি ও কাঁঠালবাড়ি গ্রামের ৪০/৪৫টি বাড়িতে ভাঙচুর-অগ্নিসংযোগ করা হয়।

ইউনিয়ন চেয়ারম্যান এখলাছুর রহমান বলেন, বিগত কয়েক বছর ধরে ওয়াজ মাহফিল নিয়ে মতপার্থক্য রয়েছে। বিষয়টি নিষ্পত্তির জন্য উপজেলা প্রশাসন একাধিক বৈঠক করেও নিষ্পত্তি করতে সক্ষম হননি।

জেলা প্রশাসক মো. রাহাত আনোয়ার বলেন, সংঘর্ষের ঘটনা তদন্তে এডিসিকে (সার্বিক) প্রধান করে ৩ সদস্যের কমিটি করা হয়েছে। ক্ষতিগ্রস্তদের জন্য দেওয়া হয়েছে সহায়তা।

জৈন্তাপুর থানার ওসি খান মোহাম্মদ মঈনুল জাকির বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। গতকাল সন্ধ্যা পর্যন্ত কোনো মামলা হয়নি। তবে দোষীদের আইনের আওতায় আনতে অভিযান অব্যাহত রয়েছে।

news portal website developers eCommerce Website Design