কে এই হামলাকারী যুবক

jafor iqbal hamlakari

ডেস্ক রিপোর্ট: জনপ্রিয় লেখক ড. মুহম্মদ জাফর ইকবালের ওপর হামলাকারীর পরিচয় মেলেনি। কে এই হামলাকারী- তা জানতে পুলিশ ও গোয়েন্দারা এখন মাঠে। তার পরিচয় জানতে সিলেটের নানা স্থানে খোঁজ-খবর নেওয়া হচ্ছে। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও পুলিশের সামনেই ছোরা নিয়ে ঝাঁপিয়ে পড়ার দুঃসাহসিক ঘটনাটি গোয়েন্দাদের ভাবিয়ে তুলেছে।

jafor iqbal hamlakari

শিক্ষার্থীরা তাত্ক্ষণিকভাবে বলেছেন, হামলাকারী বিশ্ববিদ্যালয়ের ছাত্র নয়। কোনো উগ্রপন্থি সংগঠনের সদস্য কিনা তা খতিয়ে দেখা হচ্ছে বলে গোয়েন্দারা জানিয়েছে।

পুলিশ জানিয়েছে, হামলাকারীর বয়স আনুমানিক ২৫ বছর। তাকে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবি) ক্যাম্পাসে পুলিশ হেফাজতে আটক রাখা হয়েছে। সিলেট মেট্রোপলিটন পুলিশের জালালাবাদ জোনের কর্মকর্তাদের সূত্রে এসব তথ্য জানা গেছে।

শনিবার সন্ধ্যা ৬টার দিকে শাবিপ্রবির মুক্তমঞ্চ এলাকায় একটি অনুষ্ঠান চলাকালে ড. জাফর ইকবালের মাথায় পেছন থেকে ছুরি দিয়ে এলোপাতাড়ি হামলা করে এই যুবক। এ সময় বাধা দিতে গেলে আহত হন পুলিশের উপ-পরিদর্শক (এসআই) ইব্রাহীম। এ সময় হামলাকারী যুবককে শিক্ষার্থীরা ধরে ফেলে। তাকে গণপিটুনি দেওয়া হয়।

সিলেট মেট্রোপলিটন পুলিশের জালালাবাদ জোনের সহকারী কমিশনার মুনাদির ইসলাম চৌধুরী গতরাতে জানান, ড. জাফর ইকবালের মাথায় ছুরিকাঘাতকারী তরুণকে আটক করা হয়েছে। হামলার ঘটনার পরপরই তাকে তাৎক্ষণিকভাবে পুলিশ ও উপস্থিত শিক্ষার্থীরা ধরে ফেলে। উত্তেজিত শিক্ষার্থীরা তাকে ধরার পর মারধর করে। হামলাকারী আহত হয়ে অজ্ঞান অবস্থায় আছে। এখনো তার পরিচয় জানা যায়নি।

জালালাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিকুল ইসলাম গতরাত ৮টায় জানান, হামলাকারীকে শাবি ক্যাম্পাসেই পুলিশ হেফাজতে আটক রাখা হয়েছে।

বিশ্ববিদ্যালয় সূত্র বলেছে, এখনো নিশ্চিত হওয়া যায়নি হামলাকারীর পরিচয়। তবে এই যুবক তাদের বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী নন বলে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা মনে করছেন।

news portal website developers eCommerce Website Design