কিশোরগঞ্জ

অডিটরের বাসা থেকে ৯২ লাখ টাকা উদ্ধার

By shaon

March 07, 2018

কিশোরগঞ্জ: কিশোরগঞ্জ কালেক্টরেট ভূমি অধিগ্রহণের আত্মসাতকৃত পাঁচ কোটি টাকার মধ্যে ৯২ লাখ টাকা উদ্ধার করেছে দুর্নীতি দমন কমিশনের (দুদক) তদন্ত দল। টাকা আত্মসাতের ঘটনায় গ্রেপ্তারকৃত ট্রেজারির জুনিয়র অডিটর মো. সৈয়দুজ্জামানের বাসা থেকে ৯২ লাখ টাকা উদ্ধার করা হয়। কিশোরগঞ্জ সদর উপজেলার কাতিয়ারচর গ্রামে তার বাড়িতে এই অভিযান পরিচালনা করে দুদক। দুদক ঢাকা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক ও মামলার তদন্ত কর্মকর্তা মো. আব্দুল ওয়াদুদ এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, মঙ্গলবার রাত ১টার দিকে শহরের হারুয়া-কাতিয়ারচর এলাকার সৈয়দুজ্জামানের বাসা থেকে এ টাকা উদ্ধার করা হয়। আসামি সৈয়দুজ্জামান আত্মসাৎকৃত টাকার একটি অংশ পেয়েছিলেন। বিষয়টি তিন দিনের রিমান্ডে থাকা অবস্থায় তিনি স্বীকার করেন ও আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। তার ভিত্তিতে রাতে সৈয়দুজ্জামানের বাসায় অভিযান চালিয়ে আত্মসাৎকৃত ওই টাকা উদ্ধার করা হয়। এ সময় বাড়ির টিনের চালার মাচা থেকে প্যাকেট করা অবস্থায় টাকাগুলো পাওয়া যায়। তবে এ অভিযানে কাউকে আটক করা হয়নি।

উল্লেখ্য, কালেক্টরেটে ভূমি অধিগ্রহণের পাঁচ কোটি টাকা আত্মসাতের অভিযোগে কিশোরগঞ্জের সাবেক ভূমি অধিগ্রহণ কর্মকর্তা মো. সেতাফুল ইসলামকে গত ১৭ জানুয়ারি পিরোজপুর জেলা সদর থেকে গ্রেফতার করে দুদকের একটি দল। পরে গত ২৯ জানুয়ারি সেতাফুল ইসলামকে পাঁচদিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদে তিনি টাকা আত্মসাতের কথা স্বীকার করেন। পরে এর সাথে জড়িত সন্দেহে জেলা হিসাব রক্ষণ কার্যালয়ের অডিটর সৈয়দুজ্জামান ও পিয়ন দুলাল মিয়াকে গ্রেফতার করে।