শিক্ষার মাধ্যমে জ্ঞানভিত্তিক সমাজ গড়তে হবে: গণশিক্ষামন্ত্রী

mostafizur rahman fijar

mostafizur rahman fijarগোপালগঞ্জ: প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী বীর মুক্তিযোদ্ধা অ্যাড. মোস্তাফিজুর রহমান এমপি বলেছেন, মানসম্মত শিক্ষার মাধ্যমে জ্ঞানভিত্তিক সমাজ গড়ে তুলতে হবে। সন্তানকে সুশিক্ষায় শিক্ষিত করতে মায়েদের এগিয়ে আসতে হবে। একজন মা-ই পারেন একটি জাতিকে শিক্ষিত করে গড়ে তুলতে।

শুক্রবার সকালে গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলা পরিষদ মাঠে আয়োজিত মা সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি মায়েদের উদ্দেশে বলেন, আপনি যদি আপনার সন্তানকে প্রতিদিন সকালে একটি টিফিন বক্সে করে কিছু খাবার দিন, প্রতি মাসে একটি করে খাতা কিনে দিন। কয়েকদিন পর পর স্কুলে গিয়ে আপনার সন্তানের পড়ালেখার খোঁজ নিন। তাহলেই আপনার সন্তান সুশিক্ষায় শিক্ষিত হবে।

সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য লে. কর্নেল (অব.) ফারুক খান এমপি।

গোপালগঞ্জ জেলা প্রশাসক মোহাম্মদ মোখলেসুর রহমান সরকারের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে মুকসুদপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোসা. তাছলিমা আলী, উপজেলা চেয়ারম্যান আশরাফুল আলম শিমুল, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র অ্যাড. আতিকুর রহমান মিয়া, সাধারণ সম্পাদক রবিউল আলম শিকদার প্রমূখ উপস্থিত ছিলেন।

এ অনুষ্ঠানে ৭৩টি বিদ্যালয়ে ল্যাপটপ বিতরণের কার্যক্রম উদ্বোধন করেন মোস্তাফিজুর রহমান এমপি ও লে. কর্নেল (অব) ফারুক খান এমপি। মা সমাবেশে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের প্রায় ১০ হাজারেরও বেশি অভিভাবক অংশগ্রহণ করেন।

news portal website developers eCommerce Website Design
Close ads[X]