‘মামলা করে আমার কণ্ঠ স্তব্ধ করা যাবে না’

mahmudur rahman

mahmudur rahmanডেস্ক রিপোর্ট: ‘মামলা করে আমার কণ্ঠ স্তব্ধ করা যাবে না। এই সরকারের ৯ বছরের মধ্যে ৫ বছর জেলে ছিলাম। মামলাগুলো ভিন্ন মত দমন করার জন্য দেয়া হয়েছে।’

সোমবার কুড়িগ্রাম চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে একটি মানহানি মামলায় জামিন নিতে এসে সাংবাদিকদের এসব কথা বলেন আমার দেশ পত্রিকার সম্পাদক মাহমুদুর রহমান।

তিনি আরো বলেন, মুক্ত চিন্তার মানুষজন যেন কথা বলতে না পারে এ কারণে একই ঘটনায় আমার বিরুদ্ধে বিভিন্ন জেলায় ৩৬টি মামলা করা হয়েছে। যেটা করা যায় না।

আমার দেশ পত্রিকার সম্পাদক মাহমুদুর রহমান বলেছেন, এই সরকার আইন যে কত ভাবে ভুলণ্ঠিত করেছে তার প্রমাণ দেশ নেত্রী বেগম খালেদা জিয়াকে সম্পূর্ণ ভুয়া মামলায় ১ মাস ধরে জেলে আটকে রাখা। তার জামিন নিয়ে গড়িমসি চলছে। বাংলাদেশে আইনের শাসন এবং বিচার বিভাগের স্বাধীনতা নেই। বাংলাদেশের মানুষকে ঐক্যবদ্ধ আন্দোলনের মধ্যদিয়ে এ সরকারকে সরিয়ে জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে।

এ সময় জেলা বিএনপি’র সিনিয়র সহসভাপতি আবু বকর সিদ্দিক, জাতীয়তাবাদী আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট ফকরুল ইসলাম, জেলা বিএনপি’র সিনিয়র যুগ্ম সম্পাদক সোহেল হোসনাইন কায়কোবাদ, যুগ্ম সম্পাদক অধ্যাপক হাসিবুর রহমান হাসিব, সাংগঠনিক সম্পাদক নুর ইসলাম নুরু, দপ্তর সম্পাদক এসএম আশরাফুল হক রুবেল, সাবেক পিপি এডভোকেট রেহানা খানম বিউটি, জেলা বিএনপি’র কোষাধ্যক্ষ এডভোকেট রুহুল আমিন, অ্যাডভোকেট মাহবুবা আক্তার চুমকী, সদর থানা বিএনপি’র সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান, জাতীয়তাবাদী আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এডভোকেট মোখলেছুর রহমানসহ জেলা বিএনপি’র নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

গত ২০১৭ সালের ১০ ডিসেম্বর তার একটি বক্তব্যের প্রেক্ষিতে কুড়িগ্রাম চীফ জুডিশিয়াল আদালতে একটি মানহানির মামলা করেন কুড়িগ্রামের যুবলীগ নেতা লুৎফর রহমান। মহামান্য হাইকোর্ট গত ৩১ জানুয়ারি তার ৮ সপ্তাহের জামিন মঞ্জুর থাকায় চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ৫০ হাজার টাকায় জামিননামা দাখিলের আদেশ দেন।

news portal website developers eCommerce Website Design