মালিতে মাইন বিস্ফোরণে নিহত আবুল কালামের দাফন সম্পন্ন

Pirojpur Pic

পিরোজপুর প্রতিনিধি: পশ্চিম আফ্রিকার মালিতে বিদ্রোহীদের পুতে রাখা মাইন বিস্ফোরণে নিহত বাংলাদেশ সেনাবাহিনীর ওয়ারেন্ট অফিসার আবুল কালাম আজাদ এর দাফন সম্পন্ন হয়েছে। শুক্রবার দুপুরে পিরোজপুরের নাজিরপুর উপজেলার উত্তর কলারদোয়ানিয়া গ্রামের নিজ বাড়িতে তার দাফন সম্পন্ন হয়।

Pirojpur Picএর আগে সকাল ১১টায় সেনাবাহিনীর একটি হেলিকপ্টার যোগে নাজিরপুর স্টেডিয়াম মাঠে তার মরদেহ পৌছায়। পরবর্তীতে ট্রলার যোগে সেখান থেকে তাকে নিয়ে যাওয়া হয় তার নিজ বাড়িতে। জুম্মার নামাজের পর সেখানে গার্ড অব অনার প্রদান এবং জানাজা শেষে তাকে মা-বাবার পাশে পারিবারিক কবরস্থানে চিরনিদ্রায় শায়িত করা হয়। আজাদের মরদেহ তার গ্রামের বাড়িতে পৌছালে সেখানে এক হৃদয়বিদারক পরিবেশের সৃষ্টি হয়।

উল্লেখ্য, ২৮ ফেব্রুয়ারি পশ্চিম আফ্রিকার দেশ মালি’র দোয়েঞ্জা নামক স্থানে বিদ্রোহীদের পুতে রাখা মাইন বিস্ফোরণে আজাদ সহ জাতিসংঘের শান্তিরক্ষী মিশনের বাংলাদেশ সেনাবাহিনীর ৪ সেনা সদস্য নিহত হন। গতকাল তাদের মরদেহ মালি থেকে ঢাকায় আনা হয়।

আজাদ ১৯৯২ সালের সেপ্টেম্বর মাসে বাংলাদেশ সেনাবাহিনীতে দেন। এরপর ২০১৭ সালের ২০ মে জাতিসংঘের শান্তিরক্ষী বাহিনীতে অংশ নিয়ে মালিতে যান তিনি। প্রায় তিন মাস পর শান্তিরক্ষী মিশন থেকে ফিরে চাকরি থেকে অবসরে যাওয়ার কথা ছিল আজাদের। মৃত্যুকালে তিনি স্ত্রী, এক ছেলে ও এক মেয়ে রেখে গেছেন।

news portal website developers eCommerce Website Design
Close ads[X]