রাজনীতিতে ভণ্ডামি বেড়ে গেছে: শামীম ওসমান

samim osman

samim osmanনারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য এ কে এম শামীম ওসমান বলেছেন, ‘রাজনীতিতে ভণ্ডামি বেড়ে গেছে। ভোট এলে গরিব মানুষের হাতে-পায়ে ধরে। নানা অনুনয়-বিনয় করে। আবার ভোট চলে গেলে, গরিব মানুষের পেটে লাথি মারে। এই নারায়ণগঞ্জেও আমরা তা দেখেছি।’

শামীম ওসমান বলেন, ‘চাটুকার ও তেলবাজদের কারণে রাজনীতি, শিক্ষাঙ্গন ও সাংবাদিকতাসহ বিভিন্ন সেক্টর আজ নষ্ট হচ্ছে। রাজনীতি এখন কিছু কিছু ক্ষেত্রে ব্যবসার নীতিতে পরিণত হয়েছে। রাস্তা (তৃণমূল) থেকে উঠে আসা রাজনীতিবিদদের ওইভাবে মূল্যায়ন করা হয় না।’

শনিবার দুপুরে নারায়ণগঞ্জ সরকারি তোলারাম কলেজে এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শামীম ওসমান এসব কথা বলেন। অনুষ্ঠানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে কলেজের দেয়ালে বঙ্গবন্ধুসহ দেশের জাতীয় নেতাদের ছবির দেয়ালচিত্র উন্মুক্ত করা হয়।

শামীম ওসমান আরও বলেন, ‘বঙ্গবন্ধুকে হত্যার মধ্য দিয়ে বাংলাদেশের স্বপ্নকে হত্যা করা হয়েছে। বঙ্গবন্ধুর স্বপ্নকে বাস্তবায়ন করলেই বঙ্গবন্ধুকে প্রকৃত সম্মান দেওয়া হবে।’ তিনি যুব সমাজ ও শিক্ষার্থীদেরকে বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করার তাগিদ দেন।

সুশিক্ষায় শিক্ষিত হওয়ার লক্ষ্যে ফাঁস হওয়া প্রশ্নপত্র হাতে পেলেও তা না নেওয়ার আহ্বান জানিয়ে মাদক থেকে দূরে থাকতে শিক্ষার্থীদের সতর্ক করেন শামীম ওসমান।

সরকারি তোলারাম কলেজের অধ্যক্ষ বেলা রাণী সিংহ এর সভাপিতেত্ব অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ মহানগর যুবলীগের সভাপতি শাহাদাৎ হোসেন সাজনু, নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ওয়ার্ড কাউন্সিলর শারমিন হাবি বিন্নি, জেলা কৃষকলীগের যুগ্ম আহ্বায়ক জিল্লুর রহমান লিটন, জেলা ছাত্রলীগের সভাপতি শাফায়াত আলম সানি ও সরকারি তোলারাম কলেজ সংসদের ভিপি হাবিবুর রহমান রিয়াদ।

এর আগে সংসদ সদস্য শামীম ওসমান কলেজের সীমানা প্রাচীরে অংকিত জাতীয় নেতাদের ছবিসহ দেয়ালচিত্র উদ্বোধন, কলেজ প্রাঙ্গণে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন ও কেক কেটে জন্মদিন উদযাপন করেন। দিবসটি উপলক্ষে কলেজে আলোচনা সভা ছাড়াও শিশুদের চিত্রাংকন ও কুইজ প্রতিযোগিতা, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানেরও আয়োজন করা হয়।

news portal website developers eCommerce Website Design