বাহরাইনের আকাশে স্বাধীন বাংলার লাল সবুজের পতাকা

bahrain

bahrainবাহরাইন: নানা আয়োজনে যথাযোগ্য মর্যাদায় বাহরাইনে বাংলাদেশ দূতাবাসে উদযাপন করা হল মহান স্বাধীনতা ও জাতীয় দিবস। সোমবার স্থানীয় সময় ভোর ৫ টায় জাতীয় সংগীতের তালে তালে সূর্যোদয়ের পূর্বেই বাহরাইনের আকাশে উদিত হয় স্বাধীন বাংলার লাল সবুজের পতাকা। এরই মাঝে শুরু হয় দিবসের আনুষ্ঠানিকতা।

জাতীয় সংগীত পরিবেশন আর জাতীয় পতাকা উত্তোলের মাধ্যমেই দিবসের কার্যক্রম শুরু করেন দূতাবাসের চার্জ দ্যা এ্যাফেয়ার্স মেহদী হাসান। এরপর বাহরাইন প্রবাসী সকল বাংলাদেশিদের উদ্দেশ্যে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী, প্রতিমন্ত্রীর পৃথক পৃথক বাণীগুলো পাঠ করেন চার্জ দ্যা এ্যাফেয়ার্স মেহদী হাসান ও লেবার কাউন্সিলর ( প্রথম সচিব,শ্রম) শেখ মোহাম্মদ তৌহিদুল ইসলাম। চার্জ দ্যা এ্যাফেয়ার্সের শুভেচ্ছা বক্তব্যের পর দূতাবাসের পক্ষ থেকে বঙ্গবন্ধু বিষয়ক কুইজ ও শিশু চিত্রাংকন প্রতিযোগীতায় বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়।

দেশের জন্য যারা জীবন দিয়েছেন সেসব শহীদের জন্য ও স্বপরিবারে নিহত বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান ও তার পরিবারের সকলের আত্মার শান্তি কামনায় বিশেষ দোয়া পরিচালনা করেন দূতাবাসের মোঃ আশরাফ। এসময় এতে উপস্থিত ছিলেন বাহরাইনস্থ বাংলাদেশ সমাজ, বাংলাদেশ সোসাইটি,দূতাবাসের সকল কর্মকর্তা কর্মচারী ও তাদের পরিবারবর্গ। এ ছাড়া বাংলাদেশ স্কুলের সকল শিক্ষক, শিক্ষিকা, অভিবাবক ও ছাত্র-ছাত্রী বাংলাদেশ আওয়ামী লীগ, বঙ্গবন্ধু পরিষদ, বঙ্গবন্ধু ফাউন্ডেশন, বাংলাদেশ জাতীয়তাবাধী দল (বিএনপি) সহ সকল রাজনৈতিক অরাজনৈতিক দলের অঙ্গ সংগঠন ও কমিউনিটির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

একই দিন স্থানীয় সময় সকাল সাড়ে ৯ টায় স্থানীয় আ-লীতে স্কুলের নিজস্ব ভূমিতে ক্রিকেট খেলার মাধ্যমে সমাপ্তি হয় দিবসের সকল কার্যক্রম।

news portal website developers eCommerce Website Design