নারীদের অবমূল্যায়নের সুযোগ নেই : ভূমিমন্ত্রী

samsur rahman sorif

samsur rahman sorifপাবনা: ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ বলেছেন, নারীদের অবমূল্যায়ন করার কোনো সুযোগ নেই। মন্ত্রী বলেন, দেশের মানুষের নারী পুরুষ অধিকার সুসম রাখা ও উন্নত জীবন-যাপনের অধিকার নিশ্চিত করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার বদ্ধপরিকর। এই লক্ষ্যে কাজ করে যাচ্ছেন প্রধানমন্ত্রী।

বুধবার ঈশ্বরদীর পার্শ্ববর্তী আটঘরিয়ায় ইশারত আলী বালিকা উচ্চ বিদ্যালয়ের মা সমাবেশ অনুষ্ঠানে ভূমিমন্ত্রী এসব কথা বলেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারীর ক্ষমতায়ন ও নারীদের উন্নয়নে সম অধিকার নিশ্চিত করেছেন। কর্মক্ষেত্রে নারীদের কোটা শতভাগ নিশ্চিত করা হয়েছে।

‘প্রধানমন্ত্রী দেশের দরিদ্র ও অক্ষম নারীদের জন্য নানা ধরনের ভাতার ব্যবস্থা করেছেন। স্বামী পরিত্যক্তা ভাতা, মাতৃত্বকালীন ভাতা, বিধবা ভাতা, বয়স্ক ভাতা, অক্ষম ভাতা এসবই নারীদের কল্যাণের কথা চিন্তা করেই করা হয়েছে।’

পরে মন্ত্রী ৭৫ লাখ টাকা ব্যয়ে নির্মিত রঘুনাথপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নবনির্মিত দ্বিতল ভবন এবং ৭৪ লাখ টাকা ব্যয়ে নির্মিতব্য ইশারাত আলী উচ্চ বালিকা বিদ্যালয়ের ভবন, চাঁদভা ও মাঝপাড়া ইউনিয়নের বিভিন্ন সংযোগ পাকা সড়কের উদ্বোধন করেন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- আটঘরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা আকরাম আলী, আটঘরিয়া উপজেলা শিক্ষা অফিসার সিরাজুল মুনিরা, পাবনা জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক বশির আহমেদ বকুল, আটঘরিয়া থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা আনোয়ারুল ইসলাম, আটঘরিয়ার বিদ্যুৎশাহী ইশারত আলী, আটঘরিয়া উপজেলা ভাইস চেয়ারম্যান আমেনা খাতুন নীলা, নিখিল সাহা, চাঁদভা ইউপি আওয়ামী লীগের সভাপতি আশরাফুল আলম প্রমুখ।

news portal website developers eCommerce Website Design
Close ads[X]