জাতীয়

কিছুদিনের মধ্যেই ৫ হাজার চিকিৎসক নিয়োগ : স্বাস্থ্যমন্ত্রী

By shaon

March 30, 2018

রংপুর: কিছুদিনের মধ্যেই পাঁচ হাজার চিকিৎসক ও চার হাজার নার্স নিয়োগ দেয়া হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম। তিনি বলেন, চিকিৎসকদের তিন বছর গ্রামে থাকতে হবে। যারা থাকবে না তাদেরকে বাদ দিয়ে আবারও নিয়োগ দেয়া হবে। নির্বাচনের আগে আরও পাঁচ হাজার চিকিৎসক নিয়োগ দেয়া হবে।

শুক্রবার দুপুরে রংপুর মেডিকেল কলেজ অডিটোরিয়ামে মহান স্বাধীনতা দিবস ও রংপুর মেডিকেল কলেজ ও হাসপাতালের উন্নয়ন শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে স্বাস্থ্যমন্ত্রী এসব কথা বলেন।

তিনি রংপুর মেডিকেল কলেজ ও হাসপাতালকে ধুমপান মুক্ত ঘোষণা দিয়ে বলেন, যেসব শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী ধুমপান করবে তাদেরকে বের করে দেয়া হবে। আমরা সারা বাংলাদেশের মেডিকেল শিক্ষাব্যবস্থা এবং স্বাস্থ্যসেবা খাতকে ধুমপানমুক্ত করতে চাই।

আগামী নির্বাচন প্রসঙ্গে নাসিম বলেন, শেখ হাসিনার অধীনেই নির্বাচন হবে। বর্তমান সংবিধানের আলোকেই নির্বাচন হবে। এর বাইরে কোনো কিছুই বরদাশত করা হবে না। খালেদা জিয়া সব কিছু হারিয়েছেন। আগামী নির্বাচন হবে ফাইনাল খেলা। নির্বাচনে রেফারি থাকবে নির্বাচন কমিশন। ফাউল করলেই খালেদা জিয়াকে লাল কার্ড দেখানো হবে।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, নৌকায় ভোট দিলে রংপুরে মেডিকেল বিশ্ববিদ্যালয়, ট্রমা ও ক্যান্সার সেন্টারসহ সব কিছু হবে।

রংপুর মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. নুর ইসলামের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য দেন এইচএন আশিকুর রহমান এমপি, টিপু মুনশী এমপি, হোসনে আরা লুৎফা ডালিয়া এমপি, জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট ছাফিয়া খানম, হাসপাতালের পরিচালক ডা. অজয় কুমার রায়, রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. মোস্তাফিজার রহমান, বিএমএ’র সহ-সভাপতি ডা. দেলওয়ার হোসেন প্রমুখ।