ভারতীয় ঢলের পানি এসে যাতে আমাদের ধান নষ্ট না করে

সুনামগঞ্জ: পানিসম্পদ মন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু বলেছেন, বাঁধের কাজ ভালো হয়েছে সবাই তো বললেন, তারপরও কিছু শঙ্কা থেকে যায়। ধান যেহেতু পাকতে শুরু করেছে সেই কারণে দ্রুত সেগুলো কেটে ফেলতে হবে। ধান বাড়াবে এই আশায় দেরিতে কাটলে বিপদ হতে পারে। আপনার যারা কৃষক আত্মীয়-স্বজন আছে তাদেরকে বলবেন যেন খুব দ্রুত ধান কেটে ফেলেন।

বুধবার দুপুরে সুনামগঞ্জ সার্কিট হাউস মিলনায়তনে হাওর অঞ্চলের আগাম বন্যা প্রতিরোধের জন্য বেড়িবাঁধ নিমার্ণ কাজের সমাপ্তি ও পরবর্তী করণীয়’র উপর প্রশাসন, পিআইসির’র সদস্যবৃন্দ, উপকারভোগীগণ, সাংবাদিক, স্থানীয় গণ্যমান্য বক্তিবর্গের সঙ্গে মতবিনিয়িম অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, আর ১৫ দিন রাখলে ধানের পরিমাণ আরও বাড়বে এই চিন্তা করলে সব হারাবেন। ভারত থেকে ঢলের পানি এসে যাতে আমাদের ধান নষ্ট না করে সেজন্য ধান কেটে ফেলতে হবে। আল্লাহর রহমতে আশা করছি এবার বাম্পার ফলন হবে।

আমি বলেছিলাম বাঁধের কাজের জন্য প্রয়োজন হলে পানিসম্পদ মন্ত্রণালয় সুনামগঞ্জে নিয়ে আসব। আমরা সে কথা রেখেছি। আমি মিথ্যা কথা বলি না। আগামীতে সবাইকে বলবেন দ্রুত ফলন হয় ২৮ ও ২৯ জাতের ধানের চারা রোপনের জন্য। ফলনও ভালো হবে ধান দ্রুত কাটা যাবে পানি এসে নষ্ট করতে পারবে না।

পানিসম্পদ মন্ত্রী আরও বলেন, পানিসম্পদ মন্ত্রণালয়ের অনেক বদনাম রয়েছে যে, বর্ষার সময় আমরা কাজ করি। কিন্তু আজ সেটা কিছুটা হলেও মিথ্যা প্রমাণ করতে পেরেছি। আমাদের মন্ত্রণালয়ের ডিজি অনেক বেশি বরাদ্দ দিয়েছেন হাওরের জন্য। সব কাজ রেখে তিনি বেশির ভাগ সময় হাওরের খোঁজখবর বেশি রেখেছেন।

হাওর রক্ষা বাঁধের কাজের জন্য প্রধানমন্ত্রী খুব আন্তরিক। তিনি সব সময় খোঁজ খবর নিয়েছেন যে হাওরের বাঁধের কাজের কি অবস্থা। সরকার হাওরবাসীর পাশে আছে বলেও উল্লেখ করেন মন্ত্রী।

জেলা প্রশাসক সাবিরুল ইসলামের সভাপতিত্বে ও স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক এমরান হোসেনের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন পানিসম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মোহাম্মদ নজরুল ইসলাম বীর প্রতীক, সুনামগঞ্জ-মৌলভীবাজার সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য শামছুন নাহার বেগম ও পানিসম্পদ মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব কবির বিন আনোয়ার।

এছাড়াও বক্তব্য রাখেন পানিসম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. ইউসুফ, পানিসম্পদ মন্ত্রণালয়ের মহাপরিচালক মাহফুজুর রহমান প্রমুখ।

news portal website developers eCommerce Website Design