LY1Y2K

ম্যাকসদৃশ ৩ ধরনের নোটবুক এনেছে আই লাইফ!

mac laptopপ্রযুক্তি ডেস্ক: উইন্ডোজ ও ম্যাকের সমন্বয়ে তৈরি মধ্যবিত্তের প্রযুক্তি জীবনের সঙ্গী ‘আই লাইফ’ ব্র্যান্ডের তিন ধরনের ল্যাপটপ দেশের বাজারে অবমুক্ত করেছে কম্পিউটার আমদানিকারক প্রতিষ্ঠান ‘সুরভী এন্টারপ্রাইজ লিমিটেড।

মধ্যবিত্তের বাজেটবান্ধব এ ল্যাপটপগুলোর মধ্যে ১৫.৬ ইঞ্চি পর্দার জেড এয়ার প্লাসের মূল্য মাত্র ২৬ হাজার ৫০০ টাকা। এ ছাড়া ১৪.১ ইঞ্চি এইচডি ডিসপ্লের জেড এয়ার এইচ সিক্সের খুচরা মূল্য ২৬ হাজার ৩০০ এবং ৫০৫ জিপিইউ সমন্বিত ১৩.৩ ইঞ্চি পর্দার জেড এয়ার থ্রির মূল্য ২৯ হাজার ৫০০ টাকা।

এই তিনটি ল্যাপটপে রয়েছে ‘জেনুইন উইন্ডোজ ১০’ এবং ইন্টেল প্রসেসর। ফলে ল্যাপটপগুলো কারিগরি প্রযুক্তির দিক দিয়ে যেমন উন্নত, তেমনি ব্যবহারবান্ধব। আর নকশায় ও ব্যাকআপে প্রতিটি ল্যাপটপেরই তুলনা চলে অভিজাত অ্যাপলের ম্যাকবুকের সঙ্গে।

এগুলোর মধ্যে ৫০০ জিবি হার্ডডিস্ক সমন্বিত জেড এয়ার প্লাস যা ৫-৬ ঘণ্টা ব্যাকআপ দিতে সক্ষম। অন্যদিকে ৬ জিবি ডিডিআর থ্রি র‌্যাম সমন্বিত মাল্টি টাস্কিং সুবিধার জেড এয়ার এইচ সিক্স দিয়ে টানা ৬-৭ ঘণ্টা কাজ করা যায় অনায়াসে। আর ২.৪০ গিগাহার্জ গতির কোয়াড (৪) কোর প্রসেসর নির্ভর ৩ জিবি ডিডিআর থ্রি র‌্যাম ও ৩২ জিবি এসএসডি স্টোরেজ সমন্বিত জেড এয়ার থ্রি এক চার্জে চলে ৮ ঘণ্টা পর্যন্ত।

ঢাকার আইডিবি ভবন, মাল্টিপ্ল্যান সেন্টারের স্টারটেক (আইডিবি ভবন, উত্তরা, চট্টগ্রাম ও রংপুর), টেকনো পেলেস, রাইয়ান্স কম্পিউটার (আইডিবি ভবন, বনানী, চট্টগ্রাম, খুলনা, রাজশাহী, বগুড়া, বরিশাল, ময়মনসিংহ), ড্যাফোডিল কম্পিউটার, সিলেট চিপ কম্পিউটার, কুমিল্লা জেকে টেকনোলজি, বেলাল কম্পিউটার যশোর, এনএস টেকনোলজি নায়রনগঞ্জসহ দেশজুড়ে অনুমোদিত শোরুম ছাড়াও অনলাইন শপ পিকাবু, দারাজ, আজকের ডিল, টেক প্লাটুনে ক্যাশ অন ডেলিভারিতে ঘরে বসেই আই লাইফ ল্যাপটপগুলো পেতে পারবেন যে কেউ। ডেবিট ও ক্রেডিট কার্ড দিয়েও কেনা যাবে সহজেই।