জামালপুরে নানান আয়োজনে বাংলা নববর্ষ উদযাপিত

jamalpur

জামালপুর প্রতিনিধি: জামালপুরে সরকারি-বেসরকারি ও বিভিন্ন সামাজিক সংগঠন, শিক্ষা প্রতিষ্ঠানের বর্ণিল আয়োজনে বাংলা নববর্ষ ১৪২৫ উদযাপিত হয়েছে।

সকালে জামালপুর জেলা প্রশাসনের উদ্যোগে এ উপলক্ষে বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। জামালপুর শহরের গৌরিপুর কাচারীমাঠ থেকে বের হয়ে শোভাযাত্রাটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে অফিসার্স ক্লাব প্রাঙ্গনে গিয়ে শেষ হয়।

jamalpurশোভাযাত্রার নেতৃত্বে দেন ভূমি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও সাবেক ভূমি মন্ত্রী আলহাজ্ব রেজাউল করিম হীরা এমপি।মঙ্গল শোভাযাত্রায় জেলা প্রশাসন ছাড়াও ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি)-সচেতন নাগরিক কমিটি (সনাক), উদীচী শিল্পী গোষ্ঠী জামালপুর জেলা সংসদ,মনিমেলা খেলাঘর আসর, থিয়েটার অঙ্গন, নাট্যনীড়, সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, অপরাজেয় বাংলাদেশ,বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান এবং সামাজিক-সাংস্কৃতিক সংগঠনসমূহ বর্ণিল ফেস্টুন, প্রেকার্ড, বিভিন্ন ঐতিহ্যের প্রতিকৃতিসহ অনেকেই নানান চরিত্রের প্রতীকী সাজে অংশ নেয়।

শোভাযাত্রা শেষে অফিসারর্স ক্লাব প্রাঙ্গনে বর্ষবরণ অনুষ্ঠানে সংক্ষিপ্ত আলোচনা সভায় বক্তব্য রাখেন জেলা প্রশাসক আহমেদ কবীর, পুলিশ সুপার দেলোয়ার হোসেন, জেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাডভোকেট বাকী বিল্লাহ, পৌর মেয়র মির্জা সাখাওয়াতুল আলম মনি প্রমুখ।

পরে বর্ষবরণ উপলক্ষে আয়োজিত সাংস্কৃতিক অনুষ্ঠানে জেলা শিল্পকলা একাডেমী ও শিশু একাডেমীর শিল্পীর নাচ, গান ও আবৃত্তি পরিবেশন করে।

এছাড়াও জেলার ইসলামপুর, দেওয়ানগঞ্জ, বক্শীগঞ্জ, মেলান্দহ, মাদারগঞ্জ, সরিষাবাড়ি উপজেলায় সরকারি-বেসরকারি ও বিভিন্ন সামাজিক সংগঠন শিক্ষা প্রতিষ্ঠানের নানান আয়োজনে বাংলা নববর্ষ ১৪২৫ উদ্যাপিত হয়।

news portal website developers eCommerce Website Design