আলমডাঙ্গায় চরমপন্থী বাবু খুন, আটক ২

শামসুজ্জোহা পলাশ, চুয়াডাঙ্গা: চুয়াডাঙ্গার আলমডাঙ্গা উপজেলার গড়চাপড়ায় পূর্বশত্রুতার জের ধরে অস্ত্রসহ একাধিক হত্যা মামলার আসামি বাবুকে (৪৭) কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। বুধবার রাত ৮ টার দিকে একই গ্রামের উজির আলীর শাহের বসতঘরে এ হত্যাকান্ডের ঘটনা ঘটে। বৃহস্পতিবার সকাল ৯ টার দিকে পুলিশ নিহতের মরদেহ উদ্ধার করে চুয়াডাঙ্গা সদর হাসপাতাল মর্গে পাঠায়। নিহত বাবু উপজেলার জেহালা ইউনিয়নের গড়চাপড় গ্রামের মৃত শুকুর আলীর ছেলে। এই হত্যার সাথে জড়িত সন্দেহে পুলিশ দ’জনকে আটক করেছে।

এলাকাবাসী জানায়, গত বুধবার রাতে বাবু বাড়ির পার্শ্ববর্তী চায়ের দোকান চা পান করে বাড়ি পাশের তামাক চুলায় জ্বাল দিচ্ছিলো। এসময় ৪-৫ জন দুর্বৃত্ত তাকে দেশীয় অস্ত্রসহ ধাওয়া করে। বাবু নিজেকে বাচাতে দৌড়ে একই গ্রামের উজির আলী শাহের বাড়ির বসত ঘরে গিয়ে আশ্রয় নেয়। দূর্বৃত্তরা তার পিছু ধাওয়া করে উজির আলী শাহের বাড়িতে বসত ঘরে উপর্যপুরি কুপিয়ে হত্যা নিশ্চিত করে তারা পালিয়ে যায়।

বাড়ি মালিক উজির শাহ জানান, বাবুকে পেয়ে দূর্বৃত্তরা ঘরের ভিতরই তাকে এলোপাতাড়ি কোপাতে থাকে। রক্তে সারা ঘর ভিজে গেলেও তারা শেষ নিশ্বাস বেড় হওয়া পর্যন্ত কোপাতে থাকে। এসময় আমি (উজির শাহ) চিৎকার করতে গেলে আমাকে হত্যা করবে বলে গলায় অস্ত্র ধরে। পরে দুর্বৃত্তরা চলে গেলে আমি ঘর থেকে বের হয়ে একই গ্রামের আজিজুলের বাড়িতে অবস্থান নিয়। পথের মধ্যে সাজাহান, এনায়েত সহ অনেকে নিকট বিষয়টি জানালে তারা ভয়ে থমকে যায়।

বিষয়টি স্থানীয় ভাবে জানাজানি হলে পুলিশের নিকট জানালে বুধবার রাতে আলমডাঙ্গা থানার ওসি আবু জিহাদ ফখরুল আলম খান সঙ্গীয় ফোর্স ও স্থানীয় পত্রিকার প্রতিনিধিরা নিহত বাবুকে খোজ করে। তাকে হত্যা করেছে এমনটাই ভাবনা থেকেই যাই প্রশাসনে। বৃহস্পতিবার সকালে এলাকার গুঞ্জনে উজির শাহর বাড়িতে গেলে রক্তাক্ত দেহ পড়ে থাকতে দেখে স্থানীয়রা।

নিহতের স্ত্রী মমতাজ বেগম জানান, বুধবার সন্ধ্যায় বাবু চা পান করার উদ্দেশ্যে বাড়ি থেকে বের হয়। এরপর সে আর বাড়ি ফেরেনি। ভোররাতে জানতে পারে তার স্বামীকে কুপিয়ে হত্যা করা হয়েছে।

আলমডাঙ্গা থানার অফিসার ইনচার্জ (ওসি) আবু জিহাদ ফখরুল আলম খান জানান, হতাকান্ডের কারণ জানা যায়নি। পূর্ব শক্রতার জের ধরে এ ঘটনা ঘটতে পারে বলে ধারণা করা হচ্ছে। তবে নিহত বাবুর বিরুদ্ধে অস্ত্র, ডাকাতি, অপহরণসহ একাধিক মামলা ছিল। বৃহস্পতিবার বেলা ৩ টা পর্যন্ত এ বিষয়ে কোন মামলা দায়ের হয়নি। তবে হত্যার সাথে জড়িত সন্দেহে দু’জন জিজ্ঞাসাবাদেও জন্য আটক করা হয়েছে।

news portal website developers eCommerce Website Design