৩৯৯ কোটির মালিক চা বিক্রেতা!

india news

india newsআন্তর্জাতিক ডেস্ক: চা বিক্রি করেন বলে দোকানদারকে কোনোভাবেই ছোট করা উচিত নয়। অন্তত যে দেশে প্রধানমন্ত্রীও একসময় চা বিক্রেতা ছিলেন, সে দেশে তো নয়ই। তাই বলে ৩৯৯ কোটি টাকার সম্পত্তির মালিক হয়েছেন চা বিক্রেতা! এটা একটা তাজ্জব হয়ে যাওয়ার মতো খবর তো বটেই।

ভারতের কর্নাটকের অ্যাসেম্বলি ইলেকশনে প্রার্থী হয়েছেন পি অনিল কুমার। আর সেখানে নিজের সম্পত্তি হিসাব দিতেই চমকে গিয়েছেন অনেকে।

পি অনিল কুমারের সম্পত্তির পরিমাণ ৩৯৯ কোটি টাকা। এছাড়া তার রয়েছে ১৬টি গাড়ি। কর্নাটকের বোম্মানহলি কেন্দ্রের প্রার্থী হয়েছেন তিনি। আগামী ১২ মে ভোট হবে সেখানে।

পি অনিল কুমার জন্মসূত্রে কেরালার নাগরিক। খুব কম বয়সে বাবাকে হারান তিনি। তার মা অন্যের বাড়িতে কাজ করতেন।

পড়াশোনা বেশি দূর করা হয়নি অনিল কুমারের। মাত্র ১১ বছর বয়সে চলে আসেন ব্যাঙ্গালুরুতে। রাতে বন্ধ দোকানের সামনেই ঘুমিয়ে পড়তেন। পরে আম বয়ে নিয়ে যাওয়ার কাজ পেয়েছিলেন। বিনিময়ে রাতের খাবার পেতেন তিনি।

কিছু টাকা জমিয়ে নিজে একটা ছোট চায়ের দোকান খুলেন। ধীরে ধীরে ব্যবসা বাড়তে থাকে। চায়ের দোকান থেকে ভালোই আয় হতে থাকে। এরপর বাড়ি করবেন বলে একটা ছোট জায়গা কেনেন। কিন্তু কিছুদিন পর দ্বিগুণ দাম দিয়ে সেই জায়গা কিনে নেন অন্য একজন। এটাই হয়ে যায় তার জীবনের টার্নিং পয়েন্ট।

রিয়েল এস্টেটের ব্যবসা শুরু করে দেন সেই পুঁজি দিয়েই। অল্প দামে ছোট জমি কিনে বিক্রি করতে থাকেন বেশি দামে। ২০১০ সালে খুলে ফেলেন নিজের কোম্পানি ‘এমজে ইনফ্রাস্ট্রাকচার’। আর তা থেকেই তিনি আজ কোটি কোটি টাকার মালিক।

news portal website developers eCommerce Website Design
Close ads[X]