তারেক রহমান অনেক আগেই নাগরিকত্ব হারান: আইনমন্ত্রী

anisul haqueব্রাহ্মণবাড়িয়া: আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, তারেক রহমান বাংলাদেশের নাগরিকত্ব অনেক আগেই হারিয়েছেন। তিনি ওয়ান-ইলেভেন সরকারের আমলে রাজনীতি না করা ও দেশে না ফেরার মুচলেকা দিয়ে চিকিৎসার জন্য লন্ডন যান।

তিনি বলেন, পরবর্তী সময়ে বিভিন্ন মামলায় ১৭ বছরের সাজা হয় তারেক রহমানের। তিনি অনেক আগেই বৃটিশ পররাষ্ট্র মন্ত্রণালয়ে তার বাংলাদেশি পাসপোর্ট জমা দিয়ে দেন এবং রাজনৈতিক আশ্রয় প্রার্থনা করেন।

আনিসুল হক বলেন, কিন্তু উনারা (বিএনপি) পররাষ্ট্র প্রতিমন্ত্রীর (শাহরিয়ার আলম) বক্তব্যকে কেন্দ্র করে জনগণকে বিভ্রান্ত করার নানা কৌশল অবলম্বন করছেন।

শুক্রবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলা চকচন্দ্রপুর ইসলামিয়া দাখিল মাদ্রাসা প্রাঙ্গনে ঢাকাস্থ কসবা উপজেলা সমিতি আয়োজিত শিক্ষাপ্রকল্পের মেধাবৃত্তি প্রদান তিনি এসব কথা বলেন।

ঢাকাস্থ কসবা উপজেলা সমিতির সভাপতি মোহাম্মদ সেলিম মাস্টারের সভাপতিত্বে এতে অন্যদের মধ্যে ছিলেন উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট মো. আনিসুল হক ভূইয়া, পুলিশ সুপার মো. আনোয়ার হোসেন খান, উপজেলা নির্বাহী কর্মকর্তা হাসিনা ইসলাম প্রমুখ।

এরপর বিকালে ব্রাহ্মণবাড়িয়ার সীমান্তবর্তী এলাকা কসবার তারাপুরে গ্যাস কূপখনন কাজের উদ্বোধন করেন আইনমন্ত্রী। উদ্বোধন শেষে মন্ত্রী প্রকল্প এলাকা ঘুরে দেখেন তিনি।

এসময় সূধী সমাবেশে সংক্ষিপ্ত বক্তব্যে আনিসুল হক বলেন, গ্যাস নিয়ে পূর্বে অনেক ষড়যন্ত্র করা হয়েছে। এখন একের পর এক কূপখনন করে উৎপাদন বেড়েছে। নিজ জন্মস্থান কসবায় গ্যাস সংযোগ প্রদানেরও আশ্বাস দেন তিনি।

news portal website developers eCommerce Website Design