গভীর নলকূপ খনন নিয়ে দূ’গ্রুপের মধ্যে চরম উত্তেজনা

কালাই(জয়পুরহাট)প্রতিনিধিঃ ভূ-গর্ভস্থ পানি ব্যবস্থাপনা নীতিমালা অমান্য করে জয়পুরহাটের কালাইয়ে গভীর নলকূপ খনন নিয়ে বিজ্ঞ আদালতে মামলা দায়ের হয়েছে (মামলা নং-২৫/১৮ অন্য)। উপজেলার বাসুড়া মৌজায় অনুমোদন ছাড়াই এ গভীর নলকূপ খননের ঘটনায় উভয়ের মধ্যে চরম উত্তেজনার সৃষ্টি হয়েছে।

এলাকাবাসী ও মামলা সূত্রে জানা গেছে, উপজেলার বাসুড়া মৌজায় আব্দুল কাদেরের গভীর নলকূপের স্কীম এরিয়ার মধ্যে একই গ্রামের রতন তালুকদার গং জোর পূর্বক নতুন একটি গভীর নলকূপ খনন করা শুরু করলে মামলার বাদী আব্দুল কাদের প্রথমে প্রতিবাদ করে, পরে কালাই থানায় খবর দিলে থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে খনন কার্যক্রম বন্ধ করে এবং কিছু মালামাল জব্দ করে। এতে ক্ষিপ্ত হয়ে রতন তালুকদার গং পুনরায় কোন অনুমোদন ছাড়াই ওই গভীর নলকূপ খননের প্রস্তুতি নিলে গত ১৮ এপ্রিল জয়পুরহাটে বিজ্ঞ সহকারী জজ আদালতে আব্দুল কাদের বাদী হয়ে মামলা দায়ের করে। মামলা শুনানী শেষে বিজ্ঞ জজ ১৫ কার্যদিবসের মধ্যে বিবাদী রতন গংদের জবাব দাখিলের নির্দেশ প্রদান করেন। কিন্তু তারা আদালতের আদেশ অমান্য করে ২৯ এপ্রিল রবিবার জোর পূর্বক ওই গভীর নলকূপটি খনন কাজ শুরু করে।

বাসুড়া গভীর নলকূপের স্কীম ম্যানেজার আব্দুল কাদের জানান, আদালতে মামলা করার পর ক্ষিপ্ত হয়ে আমার স্কীম এরিয়ার মধ্যে জোর পূর্বক গভীর নলকূপ খনন কাজ শুরু করেছে। প্রতিবাদ বা বাধা দিতে গেলে তারা আমাকে জানে মেরে ফেলার হুমকি দিচ্ছে।