শিক্ষার্থীদের বোরকা পরতে নিষেধ করায় প্রধান শিক্ষক বরখাস্ত

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের তাড়াশ উপজেলার বিষমডাঙ্গা বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের বোরকা পরতে নিষেধ করায় প্রধান শিক্ষক খগেন্দ্রনাথ মাহাতোকে বরখাস্ত করা হয়েছে।বৃহস্পতিবার দুপুরে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির বৈঠকে ওই শিক্ষককে ২ মাসের জন্য সাময়িক বরখাস্ত করা হয়। তাড়াশ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি এসএম ফেরদৌস ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, প্রধান শিক্ষক খগেন্দ্রনাথ মাহাতো বিদ্যালয়ে শিক্ষার্থীদের বোরকা পরা নিষিদ্ধ ঘোষণা করেন। এতে অভিভাবক ও এলাকাবাসীর মধ্যে চরম ক্ষোভের সৃষ্টি হয়।

এর প্রতিবাদে শনিবার বিকেলে নিমগাছী বাজার এলাকায় বিক্ষোভ মিছিল করে স্থানীয়রা। পরে বিচারের আশ্বাস দিয়ে পরিস্থিতি শান্ত করা হয়। বৃহস্পতিবার দুপুরে বিদ্যালয় ম্যানেজিং কমিটির বৈঠকের সিদ্ধান্ত মোতাবেক ওই শিক্ষককে দুই মাসের জন্য বরখাস্ত করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আরও জানান, ওই বৈঠকে স্থানীয় এমপি গাজী ম ম আমজাদ হোসেন মিলন, সহকারী পুলিশ সুপার (উল্লাপাড়া সার্কেল) মো. সরাফত ইসলাম, তাড়াশ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মোস্তাফিজুর রহমান, রায়গঞ্জ থানা পুলিশের ওসি (তদন্ত) শহিদুল ইসলাম ও মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ফকির উপস্থিত ছিলেন।

news portal website developers eCommerce Website Design
Close ads[X]