খাগড়াছড়িতে হরতাল চলছে

রাঙ্গামাটি: রাঙ্গামাটির নানিয়ারচরের বেতছড়িতে স্বশস্ত্র সন্ত্রাসীদের ব্রাশফায়ারে নিহত বাঙালি মাইক্রোবাস চালক মো. সজিব হাওলাদারের হত্যাকারীদের গ্রেফতার ও মহালছড়ির মাইসছড়ি থেকে অপহৃত মাটিরাঙ্গার তিন বাঙালি যুবককে উদ্ধারের দাবিতে বৃহত্তর পার্বত্য বাঙালি সংগ্রাম পরিষদের ডাকে খাগড়াছড়িতে সকাল-সন্ধ্যা হরতাল চলছে।

হরতালের কারণে সকাল থেকেই খাগড়াছড়ি জেলা সদরসহ বিভিন্ন উপজেলার হাট-বাজারে সব ধরনের ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। দূরপাল্লা ও আভ্যন্তরীণ সড়কে যান চলাচল বন্ধ রয়েছে। ঢাকা থেকে ছেড়ে আসা নৈশকোচগুলোকে পুলিশি পাহারায় জেলা সদরে প্রবেশ করতে দেখা গেছে।

তবে অভ্যন্তরীণ সড়কে ভাড়ায় চালিত মোটরসাইকেল চলাচলের খবর পাওয়া গেছে। যান চলাচল বন্ধ থাকায় দূর-দূরান্ত থেকে আসা স্কুল-কলেজগামী শিক্ষার্থীদের বাড়তি ভোগান্তিতে পড়তে দেখা গেছে।

হরতাল সমর্থনে জেলা সদরসহ বিভিন্ন উপজেলায় শান্তিপূর্ণভাবে পিকেটিংয়ের খবর নিশ্চিত করেছেন বৃহত্তর পার্বত্য বাঙালি সংগ্রাম পরিষদের সভাপতি মো. মাইন উদ্দিন।

হরতালকে ঘিরে যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে বিভিন্ন স্থানে বিপুল সংখ্যক অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। তবে এখনও পর্যন্ত জেলার কোথাও কোনো ধরনের অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

প্রসঙ্গত, শুক্রবার রাঙ্গামাটির নানিয়ারচরে বেতছড়ি এলাকায় সন্ত্রাসীদের ব্রাশফায়ারে নিহত হয় মাইক্রোবাস চালক মো. সজিব হাওলাদার এবং গেল ১৬ এপ্রিল মহালছড়ির মাইসছড়ি থেকে নিখোঁজ হয় মাটিরাঙার তিন বাঙালি যুবক।

news portal website developers eCommerce Website Design
Close ads[X]