হঠাৎ বদলে গেল দৃশ্যপট

hasan uddin-jahangir

hasan uddin-jahangirডেস্ক রিপোর্ট: প্রচার-প্রচারণা চলছিল জোরেশোরে। নির্বাচনী আমেজ নগরীর সর্বত্র। সকাল থেকেই প্রচারে নেমেছিলেন প্রার্থীরা। কিন্তু দুপুরের পর হঠাৎই বদলে যায় দৃশ্যপট। উচ্চ আদালত থেকে নির্বাচন স্থগিতের নির্দেশ আসার পর থেমে যায় সব কোলাহল। বন্ধ হয়ে যায় মাইকিং।

গণসংযোগ থামিয়ে দেন প্রার্থীরা। নির্বাচনী আমেজ পরিণত হয় ক্ষোভ আর বিক্ষোভে। আওয়ামী লীগ ও বিএনপি অফিসে এবং দুই দলের মনোনীত দুই মেয়র প্রার্থীর বাসায় ভিড় বাড়তে থাকে কর্মী-সমর্থকদের। তাদের চোখেমুখে হতাশার ছাপ। তাদের নানা জিজ্ঞাসা। জবাব দিতে পারছিলেন না মেয়র প্রার্থী ও নেতৃবৃন্দ।

আওয়ামী লীগের ওই এলাকার তৃণমূলের নেতাকর্মীরা জানান, তারা ভাবতে পারেননি এভাবে নির্বাচন স্থগিত হবে। এই নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী এগিয়ে ছিল বলে মনে করেন তারা।

দুপুরের পর নির্বাচন স্থগিতের নির্দেশনা আসার পর সাধারণ ভোটারদের মাঝেও দেখা যায় হতাশার ছাপ। নির্বাচনী উৎসবমুখর গাজীপুরে রাত থেকে অনেকটা ভুতুড়ে পরিবেশ বিরাজ করে। এ ছাড়া নির্বাচন স্থগিতের ঘোষণা আসার পর বিএনপি প্রার্থী হাসান উদ্দিন সরকারের প্রচারণায় থাকা নেতাকর্মীদের গ্রেপ্তার ও তার বাসা ঘিরে পুলিশের অবস্থান নেয়ায় অনেকটা বিস্ময়ের সৃষ্টি করে সাধারণ মানুষদের মাঝে।

সিটি করপোরেশনের ইটাহাঁটা এলাকার বাসিন্দা নজরুল ইসলাম বলেন, আমরা একটি উৎসবের মধ্যে ছিলাম। ক’দিন পরেই নতুন মেয়র পেতাম। ভোটাধিকারের সেই সুযোগটি এখন অনিশ্চিত হয়ে গেছে। এটা আমাদের মেনে নিতে খারাপ লাগছে।

সকাল থেকে প্রধান দুই প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের কর্মী সমর্থকরা রাজপথে থাকলেও বিকাল থেকে চুপসে যান সবাই। আওয়ামী লীগের প্রার্থী জাহাঙ্গীর আলম নেতাকর্মীদের কোনো কিছু না বলে ঢাকা চলে যাওয়ায় তার কর্মীরা অনেকটা হতাশ হয়ে মাঠ ছেড়ে যান। টঙ্গি রেল স্টেশন এলাকায় কথা হয় একরাম হোসেনের সঙ্গে। অনেকটা হতাশার সঙ্গে বলেন, হঠাৎ কি এমন হলো যে নির্বাচন বন্ধ করতে হবে। আর বন্ধ করলে নির্বাচনের ৯ দিন আগে কেন। তিনি বলেন, যে চেয়ারম্যান রিট করেছেন তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া উচিত, একজন জনপ্রতিনিধি হিসেবে নির্বাচনের তফসিল ঘোষণার সময় ওনি কোথায় ছিলেন। তখন তার রিট করার কথা মনে ছিল না। আরেক ভোটার ফরিদ সরকার বলেন, সীমানা সমস্যা থাকলে নির্বাচন কমিশন তফসিল ঘোষণা করে কিভাবে। সূত্র: মানবজমিন

news portal website developers eCommerce Website Design
Close ads[X]