পায়ে লিখে এবারও জিপিএ-৫ পেল আজিজুল

সিলেট: এবারও পায়ে লিখে এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ পেয়েছে সিলেটের আজিজুল হক। এর আগে পায়ে লিখেই প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় জিপিএ-৫ পেয়েছিল সে।আজিজুলের দুই হাত অচল হলেও পা দুটি সচল। পড়ালেখায় আগ্রহ দেখে পরিবারের সদস্যরা তাকে স্কুলে ভর্তি করে দিয়েছিলেন।পা দিয়ে লিখলেও তার লেখা অন্য শিক্ষার্থীদের হাতের লেখার চেয়ে সুন্দর।

সিলেটের দক্ষিণ সুরমার সৈয়দ কুতুবজালাল উচ্চবিদ্যালয় থেকে এবার বিজ্ঞান বিভাগ থেকে আজিজুলসহ জিপিএ-৫ পেয়েছে আরও তিনজন।বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ আবদুল করিম বলেন, বিজ্ঞান বিভাগ থেকে আজিজুলসহ আরও তিনজন জিপিএ-৫ পেয়েছে।

ষষ্ঠ থেকে দশম শ্রেণি পর্যন্ত আজিজুলের ক্লাস রোল ১ ছিল বলেও জানান তিনি।আজিজুলের বাড়ি দক্ষিণ সুরমার খালেরমুখ গ্রামে। তার মা-বাবা দুজনই শিক্ষক। তিন ভাইবোনের মধ্যে সে দ্বিতীয়। দুই হাত সরু হওয়ায় কোনো কাজ করতে পারে না সে। তবে চলাফেরায় তার কোনো সমস্যা হয় না।

আজিজুলের বাবা ফজলুল হক জানান, পা দিয়ে দীর্ঘ সময় লিখতে গিয়ে প্রায়ই শারীরিক সমস্যায় পড়তে হয় তার ছেলেকে। এ জন্য চিকিৎসকের কাছে গিয়েছিলেন। চিকিৎসকেরা জানিয়েছেন, অস্ত্রোপাচার করলে আজিজুলের হাত সচল হওয়ার সম্ভাবনা আছে। কিন্তু অর্থাভাবে চিকিৎসা করাতে পারছেন না।

news portal website developers eCommerce Website Design