পরমাণু বিজ্ঞানী ড. ওয়াজেদ মিয়ার নবম মৃত্যুবার্ষিকী

ডেস্ক রিপোর্ট: রংপুরের পীরগঞ্জে প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বামী বিশিষ্ট পরমাণু বিজ্ঞানী ড. এম এ ওয়াজেদ মিয়ার নবম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে।

বুধবার উপজেলার ফতেপুরে প্রয়াতের কবরে পুষ্পমাল্য অর্পণ, জেয়ারত, দোয়া মাহফিল, আলোচনা সভা ও গুণীজনদের সম্মাননা পদক প্রদান করা হয়েছে।

আলোচনা সভায় ড. ওয়াজেদ ফাউন্ডেশনের চেয়ারম্যান একেএম ছায়াদত হোসেন বকুলের সভাপতিত্বে বক্তব্য রাখেন, মেয়র তাজিমুল ইসলাম শামীম, জেলা আওয়ামী লীগ উপদেষ্টা নুরুল আমিন রাজা, ইউপি চেয়ারম্যান নুরুল হক প্রমুখ।

অপরদিকে সকাল বেলা ১২টায় বাংলাদেশ প্যারামেডিকেল ডাক্তার অ্যাসোসিয়েশনের’ (বিপিডিএ) কেন্দ্রীয় কমিটির উদ্যোগে ড. এম এ ওয়াজেদ মিয়াকে মরণোত্তর সম্মাননা পদক এবং ড. এম এ ওয়াজেদ মিয়ার জীবনীর ওপর ‘রচনা প্রতিযোগিতায়’ বিজয়ী ও গুণীজনদের পদক প্রদান করা হয়।

এতে বিপিডিয়ের উপদেষ্টা সাংবাদিক গোলাম কবির বিলুর সভাপতিত্বে বক্তব্য রাখেন- ড. ওয়াজেদ ফাউন্ডেশনের চেয়ারম্যান একেএম ছায়াদত হোসেন বকুল, মেয়র তাজিমুল ইসলাম শামীম, জেলা আওয়ামী লীগ উপদেষ্টা নুরুল আমিন রাজা, পৌর আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ খলিলুর রহমান, সম্পাদক কামরুল হাসান জুয়েল, বিপিডিয়ের মহাসচিব ডা. রাকিবুল ইসলাম তুহিন, আওয়ামী লীগ নেতা আনিছার রহমান মণ্ডল প্রমুখ।

উল্লেখ্য, ২০০৯ সালের ৯ মে ড. এম এ ওয়াজেদ মিয়া ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। পরে উপজেলার ফতেপুরে মিয়াবাড়ির পারিবারিক কবরস্থানে তার বাবা আব্দুল কাদের মিয়া ও মাতা ময়জাননেছার পাশে তাকে সমাহিত করা হয়।