বঙ্গবন্ধু সেতুতে বাড়তি টোল আদায় : অপারেটরকে অব্যাহতি

টাঙ্গাইল: বঙ্গবন্ধু সেতুতে ট্রাক প্রতি বাড়তি টোল আদায়ের স্বীকারোক্তি দেয়ায় টোল অপারেটর আসিফকে অব্যাহতি দেয়া হয়েছে। মঙ্গলবার দুপুরে তাকে চাকরি থেকে অব্যাহতি দেয়া হয়।টোল অপারেটর আসিফ টোল আদায়ে নিয়োজিত কমিউটার নেটওয়ার্ক সিস্টেম (সিএনএস) কোম্পানির শুরু থেকে টোল অপারেটর হিসেবে কর্মরত ছিলেন।

এর আগে সোমবার বাড়তি টোল আদায়ের বিষয়টি তদন্তে গঠিত কমিটির কাছে ট্রাক প্রতি এই ৩শ টাকা বাড়তি নেয়ার অনুমতি সুপারভাইজার কাউসার দিয়েছেন বলে স্বীকারোক্তি দেন টোল অপারেটর আসিফ। এ স্বীকারোক্তির ভিত্তিতে সোমবারই টোল সুপারভাইজার কাউসারকে চাকরি থেকে অব্যাহতি দেয়া হয়। তিনিইও টোল আদায়ে নিয়োজিত কমিউটার নেটওয়ার্ক সিস্টেম (সিএনএস) কোম্পানির শুরু থেকে টোল সুপারভাইজার হিসেবে কর্মরত ছিলেন। চাকরিচ্যুত টোল সুপারভাইজার কাউসারের বাড়ি বগুড়া জেলায়।

গত রোববার কোনো কারণ দর্শানো ছাড়াই বঙ্গবন্ধু সেতুতে ট্রাক প্রতি ৩শ টাকা টোল হার বৃদ্ধি করে গাড়ি আন-রেজিস্টার দেখিয়ে টোল আদায় করা হয়েছে। ফলে চালকদের সঙ্গে টোল অপারেটরদের বাকবিতণ্ডা হয়। এ সময় উচ্চ পর্যায় থেকে টোল আদায় বৃদ্ধি করা হয়েছে মর্মে চালকদের জানানো হলে তারা বাধ্য হয়ে বাড়তি ৩শ টাকা দিয়ে সেতু পার হয়ে যান।

এনিয়ে সংবাদ প্রকাশ হলে নড়ে চড়ে বসে বাংলাদেশ সেতু কর্তৃপক্ষ (বিবিএ)। পরে বিবিএ নির্দেশে সেই সময়ে দায়িত্বে থাকা টোল সুপারভাইজারকে সোমবার অব্যাহতি দেয় সিএনএস কর্তৃপক্ষ। চাকরি থেকে অব্যাহতি পাওয়া কাউসার সিএনএস কোম্পানির শুরু থেকে টোল সুপারভাইজার পদে কর্মরত ছিলেন।

কাউসারকে অব্যাহতির বিষয়টি স্বীকার করেছে সিএনএস কর্তৃপক্ষ। এছাড়াও বাড়তি টোল আদায়ের বিষয়টি বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের (বিবিএ) তদন্তে গঠিত কমিটির কাছে ট্রাক প্রতি এই ৩শ টাকা বাড়তি নেয়ার অনুমতি সুপারভাইজার কাউসার দিয়েছেন বলে স্বীকারোক্তি দেয়ায় মঙ্গলবার দুপুরে টোল অপারেটর আসিফকেও চাকরিচ্যুত করা হয়েছে।

এ প্রসঙ্গে বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের (বিবিএ) বঙ্গবন্ধু সেতু সাইট অফিসের সহকারী প্রকৌশলী আহসান মাসুদ বাপ্পির মুঠোফোনে যোগাযোগ করা হলেও তাকে পাওয়া যায়নি।

news portal website developers eCommerce Website Design