রায়পুরে নিত্যপণ্যের মূল্য উর্দ্ধগতিতে দিশেহারা ভোক্তা

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরের রায়পুরে হঠাৎ করে নিত্যপণ্যের মূল্য উর্দ্ধগতির কারণে জনজীবনে এর প্রভাব পড়েছে। দিশেহারা হয়ে পড়েছে ভোক্তা সাধারণ। রজমানের আগমনী বার্তাতেই হু হু করে বাড়তে শুরু করেছে সবজিসহ নিত্যপণ্যের বাজার দর। আজ সরেজমিন ঘুরে বিভিন্ন বাজারে নিত্যপণ্যের মূল্যবৃদ্ধি দেখা যায়। আগামীকাল আরেকদফা মূল্য বাড়তে পারে বলে ধারণা করছেন ভোক্তা সাধারণ।

জানা যায়, গত দুইদিন আগেও উপজেলার বিভিন্ন হাট-বাজারে টমেটো বিক্রি হতো ২৫-৩০ টাকায় কিন্তু আজ বিক্রি হচ্ছে ৫০ টাকায়। শশা ছিল ২০-২৫ টাকা, আজ তা ৬০ টাকা। বেগুন ৮০ টাকা, গাজর ৮০ টাকা, বরবটি ৭০ টাকাসহ বেড়েছে আলু, পটল, পেঁপে, কাঁচকলাসহ সকল প্রকার সবজির দাম। কেজিপ্রতি ২০-২৫ টাকা বেড়েছে ব্রয়লার মুরগির দামও। পেঁয়াজ, রসুনের দামও খোলা বাজারে বেড়েছে ১০-১৫ টাকা। এছাড়া অন্যান্য সকল পণ্যের দাম বেড়েছে কেজিপ্রতি ৫-১০ টাকা। রমজান আসতে না আসতেই নিত্যপণ্যের দাম বেড়ে যাওয়ায় সাধারণ মানুষের মাঝে কাজ করছে উদ্বেগ উৎকন্ঠা।

স্কুলের পিয়ন মো. ইব্রাহিম জানান, যে হারে নিত্যপণ্যের দাম বেড়ে চলেছে তাতে করে আমাদের মত স্বল্প আয়ের লোকদের জন্য জীবনযাপন করা অনেকটা কষ্টের। রমজান আসলেই পণ্যের দাম বেড়ে যায়। এ কেমন কথা!

রায়পুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শিল্পী রানী রায় বলেন, রমজানকে ঘিরে কতিপয় অসাধু ব্যবসায়ী নিত্যপণ্যের দাম যাতে বাড়তে না পারে সে বিষয়ের প্রতিনিয়ত মনিটরিং করা হবে। অধিক মুনাফা লাভের আশায় ভোক্তা সাধারণকে কষ্ট দিলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।