দিনাজপুরে দর্জি শ্রমিকদের ধর্মঘট অব্যাহত

দিনাজপুর: দিনাজপুরে প্রতি বছরের মতো এবারেও ঈদুল ফিতরকে পুঁজি করে এবং গ্রাহকদের জিম্মি করে শ্রমিক মজুরি বৃদ্ধির দাবিতে ধর্মঘট অব্যাহত রেখেছে দর্জি শ্রমিকরা। এদিকে আগামী ২২ মে‘র মধ্যে দর্জি শ্রমিকরা কাজে যোগ না দিলে সব টেইলার্স বন্ধ করে দেওয়ার হুমকি দিয়েছেন দর্জি মালিক সমিতি।

জানা যায়, গত ১০ মে থেকে দর্জি শ্রমিকরা মজুরি বৃদ্ধির দাবিতে ধর্মঘটের ডাক দেয়। টেইলার্স মালিকরা নিরূপায় হয়ে তাদের সাথে কয়েক দফা আলোচনায় বসে ব্যর্থ হয়। বিষয়টি সমাধানের জন্য টেইলার্স মালিক সমিতির নেতৃবৃন্দ জেলা প্রশাসক ও লেবার ইন্সপেক্টরের কাছে লিখিত অভিযোগ করে।
ধর্মঘটের ১৩ দিন পার হলেও সমস্যা সমাধান এখনো হয়নি বলে দর্জি মালিক সমিতি জানায়।

প্যান্ট সেলাই করতে না পেরে কাশি কুমার নামের একজন জানান, মজুরি নিয়ে দর্জি শ্রমিকরা দরকষাকষি যাই করুক না কেন প্রতিবার ঈদের সময় কেন? দর্জি শ্রমিকরা মজুরি বৃদ্ধির দাবিতে ধর্মঘট করে আমাদের বিপদে ফেলেছে।

দর্জি মালিক সমিতির সাধারণ সম্পাদক মো. রমিজুল ইসলাম রঞ্জু জানান, রংপুর বিভাগের সব জেলা থেকে আমরা সর্বোচ্চ মজুরি প্রদান করি। অথচ ঈদকে পুঁজি করে কতিপয় শ্রমিক অহেতুক মজুুরি বৃদ্ধির দাবিকে সামনে এনে টেইলার্স মালিকদের ব্যবসায় বাধা সৃষ্টি করছে। অথচ প্রকৃত অনেক শ্রমিক এই ধর্মঘট চায়না কিন্তু কতিপয় শ্রমিকদের রক্তচক্ষুর ভয়ে তারা নিরবে ধর্মঘট থেকে সরে রয়েছে।

news portal website developers eCommerce Website Design