জীবননগরে বন্দুকযুদ্ধে মাদক ব্যবসায়ী নিহত, ৩ পুলিশ সদস্য আহত

cross

শামসুজ্জোহা পলাশ, চুয়াডাঙ্গা: চুয়াডাঙ্গার জীবননগরে পুলিশের সাথে বন্দুকযুদ্ধে জোনাব আলী (৪০) নামে এক মাদক সম্রাট নিহত হয়েছে। রোববার দিনগত রাত সাড়ে ১২টার দিকে উপজেলার উথলী মোল্লাবাড়ি গ্রামের সন্নাসীপাড়া এলাকায় এই বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। বন্দুকযুদ্ধের সময় পুলিশের এক উপ-সহকারী কর্মকর্তা (এএসআই)সহ তিন পুলিশ সদস্য আহত হয়েছে।

crossঘটনাস্থল থেকে মাদক ব্যবসায়ীদের ফেলে যাওয়া একটি ওয়ান শুটারগান, দুই রাউন্ড গুলি, তিনটা ধারালো রামদা ও এক বস্তা ফেনসিডিল উদ্ধার করেছে পুলিশ। নিহত জোনাব আলী জীবননগর উপজেলার উথলী ইউনিয়নের মালোপাড়া গ্রামের মহসিন আলীর ছেলে। সে স্বরাষ্ট্রমন্ত্রণলয়ের তালিকাভুক্ত মাদক ব্যবসায়ী বলে জানিয়েছে পুলিশ।

জীবননগর থানা পুলিশ জানায়, ভারত থেকে আসা ফেনসিডিলের চালান জীবননগর উপজেলার মোল্লাবাড়ি গ্রামের একটি জঙ্গলের ভিতরে ভাগবাটানোয়া হচ্ছে এমন খবর পেয়ে পুলিশের একটি দল ঘটনাস্থলে পৌঁছায়।

পুলিশের দাবি রাত সাড়ে ১২টার দিকে পুলিশের ওই টহল দলটি ঘটনাস্থলে পৌছালে মাদক ব্যবসায়ীরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। এ সময় পুলিশও পাল্টা জবাব দিলে দু’পক্ষের মধ্যে শুরু হয় বন্দুকযুদ্ধ। প্রায় আধাঘন্টাব্যাপি চলা বন্দুকযুদ্ধের এক পর্যায়ে পিছু হটে মাদক ব্যবসায়ীরা। পরে স্থানীয় লোকজনের সহযোগিতায় পুলিশ ঘটনাস্থলে তল্লাশী চালিয়ে জোনাব আলীর গুলিবিদ্ধ মরদেহ উদ্ধার হয়।

পুলিশের ভাষ্য এঘটনায় পুলিশের তিনজন সদস্যও আহত হয়েছে। এদের মধ্যে রয়েছে থানার সহকারী উপ-পরিদর্শক মিলন, কনস্টেবল ওয়ালিদ ও জুয়েল। পরে ঘটনাস্থল থেকে মাদক ব্যবসায়ীদের ফেলে যাওয়া একটি ওয়ান শুটারগান, দুই রাউন্ড গুলি, তিনটা ধারালো রামদা ও এক বস্তা ফেনসিডিল উদ্ধার করা হয়।

জীবননগর থানার অফিসার ইনচার্জ (ওসি) মাহমুদুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, নিহত জোনাব আলী পুলিশের মোস্ট ওয়ানটেড তালিকাভুক্ত মাদক ব্যবসায়ী। এছাড়া সে স্বারষ্ট্রমন্ত্রণালয়ের তালিকাভুক্ত ছিলো। তার বিরুদ্ধে মাদকসহ ১০টি মামলা রয়েছে।

এদিকে, পুলিশের সাথে বন্দুকযুদ্ধের খবর পেয়ে রাতেই ঘটনাস্থলে পৌঁছান সহকারী পুলিশ সুপার (হেডকোয়াটার) আহসান হাবিব। পরে নিহতের লাশ উদ্ধার করে চুয়াডাঙ্গা সদর হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়। আজ সোমবার নিহত জোনাব আলীর লাশের ময়না তদন্ত শেষে তার পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

news portal website developers eCommerce Website Design