ময়মনসিংহে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ১

ময়মনসিংহ: ময়মনসিংহের ভালুকা উপজেলায় জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) ও থানা পুলিশের যৌথ অভিযানকালে ‘বন্দুকযুদ্ধে’ মিজানুর রহমান মিজান নামে এক ব্যক্তি নিহত হয়েছেন।সোমবার দিবাগত রাত সোয়া ২টার দিকে উপজেলার পাড়াগাঁও গ্রামে এ ঘটনা ঘটে। এ সময় ওসিসহ দুই পুলিশ কর্মকর্তা আহত হয়েছেন।

নিহত মাদক ব্যবসায়ী মিজানুর রহমান মিজান ভালুকা উপজেলার কাচিনা গ্রামের (দক্ষিণপাড়া) মৃত নূরুল ইসলামের ছেলে।পুলিশের দাবি, নিহত মিজান একজন শীর্ষ মাদক ব্যবসায়ী ও একাধিক ডাকাতি মামলার আসামি ছিল।

ভালুকা মডেল থানার ওসি (তদন্ত) মাজাহারুল ইসলাম বলেন, উপজেলার পাড়াগাঁও চটানপাড়া সামাদ ফকিরবাড়ি কাছে কতিপয় ব্যক্তি মাদক ভাগাভাগি করছে এমন সংবাদ পেয়ে পাড়াগাঁও এলাকায় পুলিশ অভিযান চালায়। পুলিশের উপস্থিতি টের পেয়ে মাদক ব্যবসায়ীরা তাদের লক্ষ্য করে ইটপাটকেলসহ এলোপাতাড়ি গুলি ছোড়ে।

আত্মরক্ষার জন্য যৌথবাহিনীর সদস্যরাও পাল্টা গুলি ছুড়লে অন্য আসামিরা পালিয়ে যান। গুলিবিদ্ধ অবস্থায় মিজানকে উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ঘটনাস্থল থেকে একশ গ্রাম হেরোইন, একশ পিস ইয়াবা, ৩টি গুলির খোসা, একটি রামদা, একটি চাপাতি উদ্ধার করা হয়েছে। নিহত মিজানের নামে ভালুকা মডেল থানায় মাদক, অস্ত্র, ডাকাতিসহ ৮-৯টি মামলা রয়েছে।

এ ঘটনায় ভালুকা মডেল থানার ইন্সপেক্টর (অপারেশন) আবুল কালাম আজাদ ও এএসআই শাহ আলম আহত হন। আহত পুলিশ সদস্যদের ভালুকা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে থেকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।