শিক্ষকের বিরুদ্ধে বিভাগীয় মামলা দায়ের

সুনামগঞ্জ: শিশু শিক্ষার্থীদের যৌন নির্যাতনের অভিযোগে সুনামগঞ্জে বিশ্বম্ভরপুরের সরকারি প্রাথমিক বিদ্যালয়ের এক সহকারী শিক্ষকের বিরুদ্ধে বিভাগীয় মামলা করা হয়েছে।অভিযুক্ত শিক্ষকের নাম সৈয়দ আলফাজ উদ্দিন (৪৫)। তিনি উপজেলার ধনপুর ইউনিয়নের আসামগাঁও গ্রামের বাসিন্দা।বর্তমানে ওই শিক্ষক উপজেলার ছত্রিশ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক হিসেবে কর্মরত রয়েছেন।

জেলা শিক্ষা কর্মকর্তা ওই শিক্ষকের বিরুদ্ধে শিশু শিক্ষার্থীদের যৌন নির্যাতনের ঘটনায় বিভাগীয় মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করেছেন।অভিযোগ রয়েছে, তিন সন্তানের জনক শিক্ষক সৈয়দ আলফাজ উদ্দিন ইতিপূর্বে তিনটি বিদ্যালয়ে চাকরি করেছেন। তিনটি বিদ্যালয়েই শিশু শিক্ষার্থীদের যৌন নির্যাতনের অভিযোগ ওঠে তার বিরুদ্ধে। সম্প্রতি উপজেলা আইনশৃঙ্খলা কমিটির মাসিক সভায় অভিযুক্ত শিক্ষক আলফাজের যৌন নির্যাতনের বিষয়ে ব্যাপক আলোচনা হয়।

উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা সেলিম খান জানান, অভিযোগের পর প্রাথমিক তদন্তে শিশু শিক্ষার্থীদের যৌন নির্যাতনের প্রমাণ পাওয়ায় অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে বিভাগীয় মামলা রুজু করার জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে চিঠি প্রেরণ করা হয়েছে।বিশ্বম্ভরপুর উপজেলা নির্বাহী অফিসার সমীর বিশ্বাস বলেন, উপজেলা আইনশৃঙ্খলা কমিটির সভায় ওই শিক্ষকের ব্যাপারে যে সিদ্ধান্ত হয়েছিল তা জেলা প্রাথমিক শিক্ষা অফিসারকে চিঠি দিয়ে অবগত করা হয়েছে।

অভিযুক্ত সহকারী শিক্ষক সৈয়দ আলফাজ উদ্দিন বলেন, আমার বিরুদ্ধে বিভাগীয় মামলার বিষয়টি আমি এখনও জানি না। শিশু নির্যাতনের অভিযোগের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আমার ব্যাপারটি আমি বুঝব, এ নিয়ে আপনার সঙ্গে কথা বলব না।

সুনামগঞ্জ জেলা প্রাথমিক শিক্ষা অফিসার পঞ্চানন বালা জানান, শিশু নির্যাতনের অভিযোগ ওঠায় সহকারী শিক্ষক সৈয়দ আলফাজ উদ্দিনের বিরুদ্ধে বিভাগীয় মামলা করা হয়েছে।