খুলনা সিটির স্থগিত ৩ কেন্দ্রে ভোট বুধবার

খুলনা: খুলনা সিটি কর্পোরেশন নির্বাচনে জালভোট ও অনিয়মের অভিযোগে স্থগিত হওয়া তিনটি কেন্দ্রে আগামীকাল বুধবার ভোটগ্রহণ হবে।এদিন সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে চলবে ভোটগ্রহণ।গত ১৫ মে অনুষ্ঠিত নির্বাচন চলাকালে অনিয়মের কারণে তিনটি কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত করা হয়।

কেন্দ্রগুলো হল- ২৪ নম্বর ওয়ার্ডের ইকবাল নগর মাধ্যমিক বালিকা বিদ্যালয় (একাডেমিক ভবন-২), ৩১ নম্বর ওয়ার্ডের লবণচরা সরকারি প্রাথমিক বিদ্যালয় ও ৩১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর কার্যালয় কেন্দ্র।

খুলনা সিটি কর্পোরেশন নির্বাচনের রিটার্নিং অফিসার মো. ইউনুচ আলী জানান, ইতিমধ্যে ভোটগ্রহণের সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। প্রতিটি কেন্দ্রেই ২২ জন অস্ত্রধারী পুলিশের পাশাপাশি থাকবেন তিনজন অস্ত্রধারীসহ ১৭ জন আনসার সদস্য।

এ ছাড়া থাকবে র‌্যাবের চারটি মোবাইল টিম, পুলিশের তিনটি মোবাইল টিম ও একটি স্ট্রাইকিং ফোর্স, এক প্লাটুন বিজিবি এবং তিন কেন্দ্রে তিনজন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

তিনি আরও বলেন, পুনঃভোটগ্রহণের জন্য ওই তিনটি কেন্দ্রের প্রিসাইডিং অফিসার, সহকারী প্রিসাইডিং অফিসার, পোলিং অফিসার এমনকি প্রার্থীদের এজেন্টও পরিবর্তন করে সম্পূর্ণ নতুন সেটআপ দিয়ে পুনঃভোটগ্রহণ করা হবে। তিনটি কেন্দ্রে ৫৭ ভোটগ্রহণ কর্মকর্তা দায়িত্ব পালন করবেন।

উল্লেখ্য, খুলনা সিটি কর্পোরেশন নির্বাচনে বিএনপির প্রার্থী নজরুল ইসলাম মঞ্জুকে হারিয়ে মেয়র নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের প্রার্থী তালুকদার আবদুল খালেক। নির্বাচনের দিন রাতেই ভোট জালিয়াতির অভিযোগ এনে ফল প্রত্যাখ্যান করেন বিএনপির মনোনীত প্রার্থী নজরুল ইসলাম মঞ্জু।

পর দিন ঢাকায় সংবাদ সম্মেলন করে নির্বাচনের ফল প্রত্যাখ্যান করে প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদার পদত্যাগ দাবি করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

news portal website developers eCommerce Website Design