খালেদা জিয়াকে রাষ্ট্রপতির কাছে ক্ষমা চাইতে বললেন কৃষিমন্ত্রী

motia chowdori

motia chowdoriশেরপুর: কারামুক্তির জন্য রাষ্ট্রপতির কাছে ক্ষমা চাইতে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে পরামর্শ দিয়েছেন কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী। তিনি বলেন, রাষ্ট্রপতি চাইলে ক্ষমা করে দিতে পারেন।

রোববার দুপুরে শেরপুরের নালিতাবাড়ী উপজেলার রূপনারায়ণকুড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় চত্বরে ঈদ উপলক্ষে উপহার সামগ্রী বিতরণ অনুষ্ঠানে এসব কথা বলেন কৃষিমন্ত্রী।

মতিয়া চৌধুরী বিএনপিকে উদ্দেশ করে বলেন, ‘আপনারা যদি ছাড়া পাইতে চান, মুক্তি চান, রাষ্ট্রপতির কাছে ক্ষমার আবেদন করবেন, ক্ষমা ভিক্ষা করবেন। রাষ্ট্রপতি যদি করেন তাহলে হবে, নাহলে হবে না। কাজেই আমাদের দুইষা কোনো লাভ নাই, শেখ হাসিনার দোষ দিয়া কোনো লাভ নাই।’

খালেদা জিয়ার বিচার প্রক্রিয়ার কথা উল্লেখ করে কৃষিমন্ত্রী বলেন, ‘রাজনীতির বিচার না, চুরির বিচার হচ্ছে। চুরি আমার গ্রামের রহিমন-করিমনরা করলে সেই চুরিতে সাজা হবে, আর আপনি একেবারে বঙ্গের লাট, আপনে চুরি করলে আপনেরে শাস্তি দেওন যাইতো না। আর শাস্তি তো দিছে কোর্টে।’

এ সময় কৃষিমন্ত্রীর সঙ্গে শেরপুরের জেলা প্রশাসক ড. মল্লিক আনোয়ার হোসেন, পুলিশ সুপার ও অতিরিক্ত ডিআইজি রফিকুল হাসান গনি, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তরফদার সোহেল রহমানসহ স্থানীয় জনপ্রতিনিধি, আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

মন্ত্রী উপজেলার পাঁচটি ইউনিয়নের অষ্টম ও নবম শ্রেণির মেধাবী প্রথম ১০ জনের মাঝে মোট ১৬৭টি থ্রি-পিস, ১৩৫টি শাড়ি বিতরণ করা হয়। দশম শ্রেণির মেধাবী প্রথম দশজন করে মোট ১৩৫ জন শিক্ষার্থীর মাঝে প্রণোদনার ৫০০ টাকা করে করা হয়।

এসব ছাড়াও মন্ত্রী গরিব ও দুঃস্থদের মাঝে তিন হাজার ৯০০ শাড়ি, ৮৫০টি ট্রাউজার-গেঞ্জি সেট, পাঁচটি শার্ট ও খেজুর বিতরণ করেন।

news portal website developers eCommerce Website Design